বলিউড

দেশ ছাড়ার আগে আদালতে জ্যাকলিন

মুম্বাই, ১১ মে – আইফা অ্যাওয়ার্ড উপলক্ষে আবুধাবি যাওয়ার কথা রয়েছে বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের। তবে আদালতের অনুমতির ছাড়া দেশ ছাড়তে পারবেন না অভিনেত্রী। তাই ১৫ দিনের জন্য দেশ ছাড়তে আদালতে অনুমতি চেয়েছেন তিনি।

বহুল আলোচিত ২০০ কোটি রুপি প্রতারণা মামলার মূল হোতা সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে নাম জড়ানোর জেরে দেশ ছাড়ার অনুমতি নেই জ্যাকুলিনের। এই মামলায় একাধিকবার ভারতের অর্থনৈতিক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) কার্যালয়ে হাজিরা দিয়েছেন জ্যাকুলিন। তবে এখনও সেই মামলায় ক্লিনচিট মেলেনি। তাই তো ভারতের বাইরে পা রাখার অনুমতি নিতে ফের আবেদন করতে হলো অভিনেত্রীকে।

গত বছর তাকে দুবাই যাওয়ার পথে আটকে দেয়া হয় মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে। সেই সময় তার নামে লুক আউট নোটিশ জারি করেছিল ইডি। সুকেশের সঙ্গে কী সম্পর্ক, তার কাছ থেকে কী কী উপহার নিয়েছেন, এমন নানা বিষয় খতিয়ে দেখতে বেশ কয়েকবার জ্যাকলিনকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

গত মাসে জ্যাকুলিনের ৭ কোটি ২৭ লাখ রুপির সম্পদ বাজেয়াপ্ত করেছে এই গোয়েন্দা সংস্থাটি। ২০০ কোটি রুপি প্রতারণা মামলায় মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের মামলার তদন্তের জন্যই তা করা হয়েছে বলে সে সময় এক বিবৃতিতে জানায় ইডি।

ইডির বিবৃতিতে জানানো হয়, তদন্তের সময় জানা গেছে যে সুকেশ চাঁদাবাজিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের আয় থেকে জ্যাকুলিনকে ৫ কোটি ৭১ লাখ রুপির বিভিন্ন উপহার দিয়েছেন। এই উপহার ছাড়াও জ্যাকুলিনকে প্রায় ১ লাখ ৭২ হাজার ৯১৩ মার্কিন ডলার ও ২৬ হাজার ৭৪০ অস্ট্রেলিয়ান ডলার দিয়েছিল সুকেশ।

এম এস, ১১ মে

Back to top button