দক্ষিণ এশিয়া

শ্রীলঙ্কায় সেনা পাঠানোর খবর অস্বীকার করেছে ভারত

নয়াদিল্লি, ১১ মে – অর্থনৈতিক সংকটকে ঘিরে বিক্ষোভ-আন্দোলনে বিপর্যস্ত শ্রীলঙ্কায় সেনা পাঠানোর খবর জোরালোভাবে অস্বীকার করেছে ভারত। মঙ্গলবার স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে শ্রীলঙ্কায় ভারত সেনা পাঠাচ্ছে বলে দাবি করা হয়।

বুধবার ওই খবর অস্বীকার করে ভারত। শ্রীলঙ্কাস্থ ভারতের হাইকমিশন থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, ভারত তার সেনাদের শ্রীলঙ্কায় পাঠাচ্ছে কয়েকটি সংবাদমাধ্যম এবং সামাজিকমাধ্যম আসা এই অনুমাননির্ভর খবর সম্পূর্ণ নাকচ করছে হাইকমিশন। বুধবার এই খবর দিয়েছে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইল মিরর।

বিবৃতিতে আরও বলা হয়, এই ধরনের সংবাদ এবং দৃষ্টিভঙ্গি ভারত সরকারের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় । গতকাল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র পরিষ্কারভাবে বলেছেন, শ্রীলঙ্কার গণতন্ত্র, স্থিতিশীলতা এবং অর্থনৈতিক পুনরুদ্ধারকে পূর্ণ সমর্থন করে ভারত।

মঙ্গলবার আরেকটি খবর সামাজিক যোগাযোগমাধ্যমে রটে, পরিবারের সদস্যদের নিয়ে ভারতে পালিয়েছেন মাহিন্দা রাজাপাকসে। তবে এর পক্ষে কোনো তথ্য-প্রমাণ দেখা যায়নি যোগাযোগমাধ্যমে।

এই খবরও ভারতীয় হাইকমিশনের চোখে পড়ে। হাইকমিশনের বিবৃতিতে মাহিন্দা রাজাপাকসের ভারতের পালানোর বিক্ষোভকারীদের দাবিও প্রত্যাখ্যান করা হয়েছে।

সূত্র: সমকাল
এম ইউ/১১ মে ২০২২

Back to top button