ক্রিকেট

করোনা পজিটিভ সাকিব আল হাসান, খেলবেন না শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে

ঢাকা, ১০ মে – করোনায় আক্রান্ত হয়েছেন সাকিব আল হাসান। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র। বর্তমানে নিজের বাসায় আইসোলেশনে রয়েছেন বাংলাদেশ ক্রিকেটের এ অভিজ্ঞ অলরাউন্ডার।

এর ফলে অনুশীলন শুরুর আগেই তিনি ছিটকে গেলেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে।

চট্টগ্রামে সোমবার থেকে দলের অনুশীলন শুরু হলেও বাড়তি ছুটি নিয়ে সাকিব যুক্তরাষ্ট্রে ছিলেন পরিবারের সঙ্গে। দেশে ফেরার পর কভিড পরীক্ষায় তিনি পজিটিভ হন।

বিসিবির চিকিৎসক মনজুর হোসেন চৌধুরি জানান, আজকে (মঙ্গলবার) সকালে সাকিব আল হাসান দেশে ফিরেছেন। এ সিরিজের কভিড প্রকোটল অনুযায়ী, দলে যোগ দেওয়ার আগে কভিড পরীক্ষা করান তিনি। সকালে তার কভিড টেস্ট করানো হয়, রাতে আমরা রিপোর্ট পাই। কভিড টেস্টে তার পজিটিভ এসেছে। আপাতত তিনি নিজের বাসায় আইসোলেশনে আছেন।

বিসিবি পরে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন, দুটি পরীক্ষাতেই পজিটিভ হন সাকিব।

কভিড প্রটোকল অনুযায়ী এখন অন্তত ৫ দিন আইসোলেশনে থাকতে হবে সাকিবকে। এরপর আবার কভিড পরীক্ষার পর বোঝা যাবে, পরের টেস্টে তাকে পাবে কি না বাংলাদেশ।

প্রথম টেস্ট সামনে রেখে বাংলাদেশ দলের সব খেলোয়াড়দের কভিড টেস্ট করানো হয়। সেখানে ছুটি থেকে ফেরা সাকিবের পজিটিভ রিপোর্ট আসে।

বুধবার আবার টেস্ট করানো করানো হবে এ অলরাউন্ডারের।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে সবশেষ গত বছরের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছেন সাকিব। এরপর পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে দেশে ফিরে আসলে খেলা হয়নি টেস্ট।

আগামী ১৫ মে চট্টগ্রামে শুরু হচ্ছে প্রথম টেস্ট। এর মধ্যেই বন্দর নগরীতে পৌঁছেছে বাংলাদেশ দল।

চোটের কারণে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ এমনিতেই পাচ্ছে না নিয়মিত একাদশের দুই ক্রিকেটার স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও ফাস্ট বোলার তাসকিন আহমেদকে। এখন সাকিবকেও হারানো দলের জন্য বড় ধাক্কা।

সূত্র: দেশ রূপান্তর
এম ইউ/১০ মে ২০২২

Back to top button