জাতীয়

বুস্টার ডোজ কার্যক্রমকে গতিশীল করার নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা, ০৯ মে – করোনাভাইরাস নিয়ন্ত্রণে রাখতে বুস্টার ডোজ কার্যক্রম বেগবান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম।

বুস্টার ডোজ কার্যক্রম নিয়ে সোমবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক ওয়ার্কশপে এ কথা বলেন ডা. এবিএম খুরশিদ আলম।

খুরশিদ আলম বলেন, আমরা কিছুদিন আগে বুস্টার ডোজ কার্যক্রমকে বেগবান করার জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নির্দেশনা পেয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন আমাদের পর্যাপ্ত পরিমাণ টিকা রয়েছে এবং বুস্টার ডোজ নেওয়ার মতো লোকও আছে।

তিনি বলেন, আমরা বুস্টার ডোজ বেগবান করার লক্ষ্যেই আমরা আমাদের প্ল্যানিং ডিপার্টমেন্টে ও যারা এ টিকাকার্যে জড়িত থাকে তাদের সঙ্গে। তখন আমরা চিন্তা করি একটা ওয়ার্কশপের চিন্তা করি। সে চিন্তায় আজকের এ ওয়ার্কশপ।

এসময় বুস্টার ডোজ কার্যক্রমে জড়িতদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনারা এতদিন ফিল্ডে যে কাজ করেছেন তা অতুলনীয়। আমি চেষ্টা করেছি আপনাদের সঙ্গে থেকে এটিকে সফল করার জন্য। প্রধানমন্ত্রী আমাদের সবসময় তদারকি ও সহযোগিতা করেছেন।

স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য অনুবিভাগ) সৈয়দ মজিবুল হক, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তা এবং বিভাগীয় পরিচালক ও চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৯ মে

Back to top button