পশ্চিমবঙ্গ

বিজেপি সংসদ সদস্য হতে চলেছেন সৌরভ!

কলকাতা, ০৯ মে – সংসদ সদস্য হিসেবে ভারতের সংসদে পা রাখতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী অথবা তার স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। এমন জল্পনা জোরদার হয়েছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক অঙ্গনে। গত বৃহস্পতিবার ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির কেন্দ্রীয় নেতা অমিত শাহর সৌরভের বাড়িতে নৈশভোজের পর এ জল্পনা জোরদার হয়েছে।
ধারণা করা হচ্ছে, ভারতের রাষ্ট্রপতি মনোনীত সংসদ সদস্য হিসেবে রাজ্যসভায় পা রাখতে চলেছেন সৌরভ অথবা ডোনা। শিল্প, সাহিত্য, ক্রীড়া, বিজ্ঞান ও সমাজসেবার ক্ষেত্রে বিশেষ অবদান রাখা মানুষদের ভারতের রাজ্যসভায় সাংসদ পদের জন্য মনোনীত করতে পারেন ভারতের রাষ্ট্রপতি। রাজ্যসভায় এক মেয়াদে সর্বোচ্চ ১২ সংসদ সদস্য রাষ্ট্রপতির দ্বারা মনোনীত হতে পারেন। ভারতীয় সংবিধানের ৮০ ধারা অনুযায়ী রাষ্ট্রপতিকে এই নাম সুপারিশ করে ভারতের কেন্দ্রীয় সরকার। বাংলা থেকে অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় ও সাংবাদিক স্বপন দাশগুপ্ত রাষ্ট্রপতির মনোনীত সংসদ সদস্য হিসেবে রাজ্যসভায় ছিলেন। চলতি মাসেই তাদের মেয়াদকাল শেষ হয়েছে।

অমিত শাহর সৌরভের বাড়িতে নৈশভোজকে অনেকেই সৌরভের সঙ্গে গেরুয়া যোগ হিসেবে দেখেছেন। যদিও পরের দিনই তৃণমূল বিধায়ক ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে একই মঞ্চে দেখা গেছে সৌরভকে। সৌরভের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সম্পর্কের গভীরতা কারোরই অজানা নয়। এমন অবস্থায় বৃহস্পতিবার ডোনা ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে বলেন, সৌরভ রাজনীতিতে এলে ভালোই করবে। ফলে গাঙ্গুলী দম্পতির মধ্যে যে কোনো একজনের সংসদ যাত্রা একেবারেই নিশ্চিত- এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

সূত্র: সমকাল
এম ইউ/০৯ মে ২০২২

Back to top button