ফুটবল

৫-০ গোলের উৎসব করে লিভারপুলকে ছাড়িয়ে গেলো ম্যান সিটি

আগের রাতে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ড্র করে সুযোগটা করে দিয়েছিল লিভারপুলই। তা লুফে নিতে কোনো ভুল হয়নি ম্যানচেস্টার সিটির। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দৌড়ে পরিষ্কার ৩ পয়েন্টে এগিয়ে যেতে শুধু জয় পেলেই হতো সিটিজেনদের।

রোববার রাতে সেই মিশনে নেমে নিউক্যাসল ইউনাইটেডকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে পেপ গার্দিওলার শিষ্যরা। একের পর এক আক্রমণে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। যার ফলে লিগের ৩৫ ম্যাচ শেষে লিভারপুলের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে গেছে ম্যান সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে নিজেদের ঘরের মাঠে পুরোপুরি আধিপত্য বিস্তার করেই খেলেছে ম্যানচেস্টার সিটি। প্রথমার্ধে তারা করে গোল। লিড পেতে অপেক্ষা করতে হয়েছে মাত্র ১৯ মিনিট। হোয়াও ক্যানসেলোর বুদ্ধিদীপ্ত হেডে বল পেয়ে আরেক হেডে বল জালে জড়ান রহিম স্টারলিং।

বিরতিতে যাওয়ার আগে আরও একবার গোল উৎসব করেছে স্বাগতিকরা। ম্যাচের ৩৮ মিনিটের সময় নিউক্যাসল গোলরক্ষকের ভুলে সহজ সুযোগ পেয়ে খুব কাছ থেকেই জালের ঠিকানা খুঁজে নেন অ্যামেরিক লাপোর্তে। মাঝে নিউক্যাসলের একটি গোল বাতিল হয় অফসাইডে।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬১ মিনিটের সময় গোলের খাতায় নাম তোলেন রদ্রি। নির্ধারিত ৯০ মিনিটের একদম শেষ দিকে হালি পূরণ করেন ফিল ফোডেন। আর অতিরিক্ত যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নিউক্যাসলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন স্টারলিং।

এই জয়ের পর ৩৫ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে অবস্থান করছে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। সমান ৮৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে লিভারপুল। বাকি থাকা তিন ম্যাচে ৭ পয়েন্ট পেলেই আবার চ্যাম্পিয়ন হবে ম্যান সিটি।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৯ মে

Back to top button