ক্রিকেট

হাসারাঙ্গার ঘূর্ণিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বড় জয়

মুম্বাই, ০৮ মে – রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ছুড়ে দেওয়া ১৯২ রান তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৮৯ রান তুলে ফেলে সানরাইজার্স হায়দরাবাদ। কিন্তু সেখান থেকে ১২৫ রানেই অলআউট হয়ে যায় তারা। বেঙ্গালুরু জয় পায় ৬৭ রানে। আর সেটা সম্ভব হয় ১০.৭৫ কোটিতে কেনা ওয়ানিন্দু হাসারাঙ্গার ঘূর্ণিতে।

তিনি ৪ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ১৮ রান দিয়ে নেন ৫টি উইকেট। যা আইপিএলের চলতি আসরে সেরা বোলিং ফিগার। আর এই ৫ উইকেট শিকারে তার মোট উইকেট হয়েছে ১২ ম্যাচে ২১টি। যা এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট।

হাসারাঙ্গা ছাড়া ৪ ওভারে ১৭ রান দিয়ে ২টি উইকেট নেন জস হ্যাজলেউড। তাদের বোলিং তোপে হায়দরাবাদের মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পারেন। তার মধ্যে রাহুল ত্রিপাঠি সর্বোচ্চ ৫৮ রান, এইডেন মার্করাম ২১ রান ও নিকোলাম পুরান করেন ১৯ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

তার আগে বিরাট কোহলি প্রথম বলেই গোল্ডেন ডাক মেরে আউট হলেও ফাপ ডু প্লেসিস, রজত পতিদার, গ্লেন ম্যাক্সওয়েল ও দিনেশ কার্তিকের ব্যাটে ভর করে ৩ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। ডু প্লেসিস ২ ছক্কা ও ৮ চারে অপরাজিত ৭৩ রান করেন। ২ ছক্কা ও ৪ চারে ৪৮ রান করেন পতিদার। ২ ছক্কা ও ৩ চারে ম্যাক্সওয়েল ৩৩ এবং ৮ বলে ৪ ছক্কা ও ১ চারে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন কার্তিক।

এই জয়ে ১২ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে বেঙ্গালুরু। সুযোগ তৈরি করেছে প্লে-অফ খেলার। অন্যদিকে ১১ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে হায়দরাবাদ আছে ষষ্ঠ স্থানে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৮ মে

Back to top button