জাতীয়

আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে ৩৮ মা পেলেন রত্নগর্ভা অ্যাওয়ার্ড

ঢাকা, ০৮ মে – আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে রত্নগর্ভা ৩৮ মাকে সম্মাননা দিয়েছে আজাদ প্রোডাক্টস প্রাইভেট লিমিটেড।

রোববার (৮ মে) সকালে রাজধানীর ঢাকা ক্লাবে রত্নগর্ভা মায়েদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। এ ছাড়া মাই ড্যাড ওয়ান্ডারফুল অ্যাওয়ার্ড দেওয়া হয় শিল্পী মুস্তফা মনোয়ারকে।

৩৮ জনের মধ্যে ১৩ জনকে বিশেষ ও ২৫ জনকে সাধারণ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়। বিশেষ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পাওয়া রত্নগর্ভা মা হলেন- হামিদা বেগম, মাহমুদা বেগম, জাহানারা বেগম, সফুরা খাতুন, মাহমুদা খাতুন, মাইমুনা আক্তার খাতুন, মাজেদা বেগম, আশা বড়ুয়া, খালেদা খানম, মাফিয়া বেগম, জাহানারা হোসেন, নাজিমা বেগম ও জান্নাতুল ফেরদৌসী।

সাধারণ ক্যাটাগরির ২৫ মা হলেন- আমেনা বেগম, লতিফা খানম, পুনুয়ারা বেগম, মর্জিনা সাখাওয়াত, সামসুন নাহার, আয়েশা খাতুন, রোকশনা আহম্মেদ, নাফিসা বেগম, ফারমিদা সাত্তার, সেলিমা খাতুন, রেহানা শফিক, অ্যাডভোকেট হাজেরা পারভীন, সুরাইয়া খানম, মাফিয়া আখতার, খোশনূর, পারুল বেগম, নাজমা আনিস, ফরিদা ইয়াসমিন, রওশনয়ারা বেগম, ওয়াজিফা খাতুন, সিদ্দিকা বেগম, শাতিল আবেদা, ফয়জুন্নেছা বেগম, মমতাজ খানম ও মমতাজ বেগম।

অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, রত্নগর্ভা মায়ের সন্তানরাই পারে সমৃদ্ধ দেশ, উন্নত সমাজ ও মর্যাদাশীল জাতি গঠন করতে। সুশিক্ষিত ন্যায়পরায়ন ও দেশপ্রেমিক একজন সন্তান দেশের জন্য যেমন রত্ন, ঠিক তেমনি সেই রত্ন যিনি জন্ম দেন, লালন-পালন করে গড়ে তোলেন, তিনিই হলেন রত্নগর্ভা মা। গোলাম দস্তগীর গাজী আজ দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী সেন্টারে আজাদ প্রোডাক্টসের উদ্যোগে বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত রত্নগর্ভা মায়েদের সন্মাননা প্রদান অনুষ্ঠানে একথা বলেন।

স্বাগত বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, ‘করোনা মহামারির কারণে গত দুই বছর আমরা এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান করতে পারিনি। এবার মায়েদের হাতে অ্যাওয়ার্ড তুলে দিতে পেরে সত্যিই ভালো লাগছে। আমি আনন্দিত।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মমতাজ বেগম, এবং বিশিষ্ট ব্যক্তিত্ব মুস্তফা মনোয়ার।

সূত্র : বার্তা২৪
এম এস, ০৮ মে

Back to top button