এশিয়া

মিশরের সিনাই চেকপয়েন্টে হামলা, নিহত ১১

কায়রো, ০৮ মে – মিশরের সিনাই উপদ্বীপের অশান্ত উত্তরাঞ্চলে সশস্ত্র হামলায় একজন কর্মকর্তাসহ কমপক্ষে ১১ জন সেনা নিহত হয়েছে। মিশরের সামরিক বাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম।

সেনাবাহিনীর ওই মুখপাত্র আরও বলেছেন, সুয়েজ খালের পূর্বে একটি ওয়াটার-লিফটিং স্টেশনে নিরাপত্তা বাহিনী একটি ‘সন্ত্রাসী হামলা ব্যর্থ করে দিয়েছে’।

শনিবার এক বিবৃতিতে মিশরের সামরিক বাহিনীর মুখপাত্র জানান, সিনাই উপদ্বীপে চালানো সশস্ত্র এই হামলায় আরও ৫ সেনাসদস্য আহত হয়েছেন। তার ভাষায়, ‘সন্ত্রাসী উপাদানগুলোকে সিনাইয়ের একটি বিচ্ছিন্ন এলাকায় ধাওয়া ও অবরোধ করা হচ্ছে।’

এদিকে সশস্ত্র হামলায় সেনাসদস্যদের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি। সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার এবং ‘সন্ত্রাসবাদকে নির্মূল করার’ প্রতিশ্রুতি দেন।

মিশরের সামরিক বাহিনী অবশ্য এই হামলার বিস্তারিত তথ্য বা হামলার সুনির্দিষ্ট স্থানের কথা প্রকাশ করেনি। তবে উত্তর সিনাইয়ের দুই বাসিন্দা বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, ইসমাইলিয়া প্রদেশের কানতারা শহরে সশস্ত্র এই হামলার ঘটে।

তবে শনিবারের এই অতর্কিত হামলার দায় এখনও কোনো গোষ্ঠীই স্বীকার করেনি। এটি সাম্প্রতিক বছরগুলোতে মিশরীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে সবচেয়ে মারাত্মক হামলাগুলোর একটি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৮ মে

Back to top button