ক্রিকেট

মোস্তাফিজের ওপর ‘ক্ষুদ্ধ’ হয়ে যা বললেন সুজন

ঢাকা, ০৭ মে – বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে অনীহা প্রকাশ করার কারণে তারকা পেসার মোস্তাফিজুর রহমানের ওপর ক্ষুদ্ধ হয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

শনিবার মোস্তাফিজকে নিয়ে কথা বলতে গিয়ে তার ওপর রীতিমতো রাগ ঝেড়েছেন তিনি।

জৈব সুরক্ষা বলয়ে থেকে হাঁপিয়ে ওঠেছেন এ কথা জানিয়ে টেস্ট খেলতে অনীহা প্রকাশ করেছেন মোস্তাফিজ।

আর বিষয়টিই রাগিয়ে দিয়েছে সুজনকে।

তিনি বলেছেন, মোস্তাফিজের আসলে বয়স কত? কতদিন ধরে খেলে? ও তো সাকিব না, তামিম না, মাশরাফি বা মুশফিক না, যারা এত বছর ধরে বাংলাদেশকে তিন ফরম্যাটে সার্ভিস দিয়েছে। দেশের জন্য খেলা জরুরি।

সুজন বলেছেন, টেস্ট খেলা হলো ক্রিকেটের আসল ফরমেট। মোস্তাফিজ কেন টেস্ট খেলতে চান না এ কথা তার বুঝে আসে না।

এ ব্যাপারে সুজন বলেন, টেস্টের মত বুনিয়াদি ক্রিকেট তো আর কিছুই হতে পারে না। আলোর ঝলকানি, টাকাপয়সা হয়ত সাদা বলের ক্রিকেটে বেশি। কিন্তু লাল বলের ক্রিকেট তো বনেদি খেলা। ক্রিকেট শুরু হয়েছে টেস্ট দিয়ে। মোস্তাফিজ কেন খেলতে চায় না আমি জানি না।

তবে টিম ডিরেক্টর জানিয়েছেন, মোস্তাফিজের এখন বয়স কম। এখনই তার টেস্ট খেলার সময়। ফলে তার ক্রিকেটের সবচেয়ে পুরনো এ সংস্করণে খেলা উচিত।

এ ব্যাপারে সুজন বলেন, সাকিব-তামিমদের বয়স ৩৪-৩৫ বছর। তাদের এখন বিরতি প্রয়োজন, তারা এটার যোগ্য। কিন্তু লিটন দাস তো বিশ্রামের যোগ্য না। লিটন যদি সাকিব-তামিম হত, বলতাম সেও বিশ্রামের যোগ্য। মোস্তাফিজের অবশ্যই টেস্ট খেলা উচিৎ। এখন তার পিক টাইম। আমরা তো বলছি না সব টেস্ট খেলো। আমি চাই বছর ৬-৮টা টেস্ট ম্যাচ বছরে তার খেলা উচিত।

সূত্র : যুগান্তর
এম এস, ০৭ মে

Back to top button