দক্ষিণ এশিয়া

বিলাওয়ালকে যুক্তরাষ্ট্রে আমন্ত্রণ জানালেন ব্লিঙ্কেন

ইসলামাবাদ, ০৭ মে – পাকিস্তানের নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন বিলাওয়াল ভুট্টো জারদারি। তার সঙ্গে প্রথমবারের মতো টেলিফোনে কথা বলেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। তিনি চলতি মাসে যুক্তরাষ্ট্রে সফরের জন্য বিলাওয়ালকে আমন্ত্রণ জানিয়েছেন। রোববার (৭ মে) জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আলাপকালে ব্লিঙ্কেন বিলাওয়াল ভুট্টোকে অভিনন্দন জানান। তাছাড়া দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে এক সঙ্গে কাজ করারও আশা প্রকাশ করেন তিনি।

চলতি মাসের ১৮ তারিখ নিউইয়র্কে বিশ্ব খাদ্য নিরাপত্তা বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে পাকিস্তানের নতুন এ পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

করোনাভাইরাস মোকাবিলায় গত দুই বছর ধরে এক সঙ্গে কাজ করছে পাকিস্তান ও যুক্তরাষ্ট্র। চলতি মাসের শেষের দিকে ভার্চুয়ালি বিশ্ব কোভিড সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে যোগ দেওয়ার জন্যও বিলাওয়ালকে আমন্ত্রণ জানান ব্লিঙ্কেন।

এর আগে পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি বুধবার (২৭ এপ্রিল) দেশটির কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নেন। প্রেসিডেন্ট আরিফ আলভির কাছে শপথ নেন তিনি। প্রেসিডেন্ট ভবনে শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৭ মে ২০২২

Back to top button