ক্রিকেট

আজম খানের ক্রিকেট ছাড়া উচিত

ইসলামাবাদ, ০৭ মে – নিজের পরিচয় এখনও বড় করতে পারেননি। পাকিস্তানের কিংবদন্তি উইকেটরক্ষক মঈন খানের ছেলে হিসেবেই তার পরিচিতিটা বেশি। তবে ক্রিকেট নিয়ে নয়, স্থুলকায় শরীরের কারণেই যেন আলোচনায় বেশি থাকেন আজম খান।

এবার উইকেটরক্ষক এই ব্যাটারকে ক্রিকেট ছাড়তে বললেন পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ। তার মতে, নিজেকে ক্রিকেটার বানাতে না পারলে ক্রিকেটটা ছেড়ে দেওয়াই উচিত।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেই জাতীয় দলে ডাক পেয়েছিলেন আজম খান। তিনটি টি-টোয়েন্টিও খেলেছেন। কিন্তু সেখানে নিজেকে মেলে ধরতে না পারায় সমালোচনার মুখে তাকে বাদ দেন নির্বাচকরা।

অনেকেই মনে করেন, আজমকে আরেকটু সুযোগ দেওয়া দরকার ছিল। তবে পাকিস্তানের বিরানব্বইয়ের বিশ্বকাপজয়ী পেসার আকিব জাভেদ তেমন মনে করছেন না।

তার সাফ কথা, ‘আজম খানের ক্রিকেট ছাড়া উচিত অথবা নিজেকে একজন ক্রিকেটার হিসেবে পরিবর্তন করা উচিত।’ আকিব জাভেদ ‘অরি নিউজ’কে দেওয়া এক সাক্ষাৎকারে আজম খানের স্থুলকায় শরীরের প্রতি ইঙ্গিত করে এমন কথা বলেন।

২৩ বছর বয়সী আজম অবশ্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র সাত বল খেলেছি। আমি ভুল করেছি, সেটা কাটিয়ে উঠারও চেষ্টা করছি। আমার লক্ষ্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা।’

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৭ মে

Back to top button