জাতীয়

করোনা টিকায় ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে সরকার

কক্সবাজার, ০৬ মে – সরকার করোনা টিকায় ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (৫ মে) রাতে কক্সবাজারে বাংলাদেশ এসোসিয়েশন অভ ইউরোলোজিক্যাল সার্জনস (বাউস) আয়োজিত ১৬তম আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলন ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, সরকার বিভিন্ন সূত্র থেকে করোনা ভাইরাসের টিকা সংগ্রহ করে দেশের ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের চিকিৎসকরা অনেক মেধাবী, তারা যেভাবে মাইন্ড এপ্লাই করতে পারে অন্য দেশের চিকিৎসকেরা পারে না। চিকিৎসকেরা সচেষ্ট থাকলে বিদেশ থেকে এদেশে চিকিৎসা নিতে আসবে মানুষ।

ইনানীর হোটেল রয়েল টিউলিপ বীচ পার্লের সম্মেলন কক্ষে বাউস সভাপতি, অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ অধ্যাপক এবিএম খোরশেদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সানাল, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বিএমএর মহাসচিব ডাঃ এহেতাশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রশাসন, অধ্যাপক চয়েফ উদ্দীন আহমেদ। সম্মেলনে বক্তব্য রাখেন বাউসের মহাসচিব ডাঃ অধ্যাপক তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দীপু, ইউরোলোজি সোসাইটি ইন্ডিয়ার সভাপতি, ডাঃ রাবিন্দ্র বালাচন্দ্র সাবনিস।

সূত্র : বিডি২৪লাইভ
এম এস, ০৬ মে

Back to top button