ক্রিকেট

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড দেশটির সবচেয়ে দুর্নীতিগ্রস্ত সংস্থা : রানাতুঙ্গা

কলম্বো, ০৫ মে – স্বাধীনতার পর দেশের সবচেয়ে বাজে অর্থনৈতিক সংকটের কারণে ভুগছে শ্রীলঙ্কা। এমন সময়ে দেশটির ক্রিকেট বোর্ডকে ‘সবচেয়ে দুর্নীতিগ্রস্ত’ বললেন সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা। তার মতে, সবকিছু তালগোল পাকিয়ে ফেলেছে ক্রিকেট বোর্ড এবং তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের খুব খারাপভাবে পরিচালনা করা হয়।

তরুণ প্রতিভাবানদের সুযোগ দিতে এবং ভবিষ্যতের জন্য একটি দল তৈরি প্রসঙ্গে আলাপ করতে গিয়ে রানাতুঙ্গা মনে করিয়ে দেন, মাহেলা জয়াবর্ধনেকে পাঁচে ব্যাট করার সুযোগ দিতে কীভাবে তিনি ব্যাটিং অর্ডারে নিচে নেমেছিলেন।

৫৮ বছর বয়সী এই ক্রিকেট গ্রেট বলেন, ‘কেউ আমাকে ব্যাটিং অর্ডারে নিচের দিকে নামতে বলেনি, বিশেষ করে অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জেতার পর। কিন্তু ভালো নেতারা এটাই করে।’

বিশ্বকাপ জয়ী অধিনায়ক এরপরই বোর্ডকে নিয়ে ক্ষোভ উগরে দেন, ‘যখন আপনি ক্রিকেট খেলেন, তখন আগামীকাল নয়, আজকের কথা ভাববেন। এখন প্রত্যেকে নিজের ব্যক্তিগত গৌরবের পেছনে ছোটে। এবং আমাদের ক্রিকেট বোর্ড দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত প্রতিষ্ঠান। তারা সবকিছু এলোমেলো করে দিয়েছে। আমরা বেশ কিছু তরুণ প্রতিভাবান ক্রিকেটার তৈরি করেছিলাম, কিন্তু তারা এই বিষয়টি খুব বাজেভাবে পরিচালনা করছে।’

শ্রীলঙ্কার পরবর্তী সিরিজ বাংলাদেশের মাটিতে। দুই টেস্ট খেলতে ৮ মে তাদের দেশ ছাড়ার কথা। তারপর অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি, পাঁচ ওয়ানডে ও দুটি টেস্ট আয়োজন করবে তারা।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৫ মে

Back to top button