ক্রিকেট

ওয়ার্নার-রভম্যানের তাণ্ডবে রানপাহাড়ে দিল্লি

মুম্বাই, ০৫ মে – দুই দলই হেরেছে নিজেদের শেষ ম্যাচ। সেরা চারে থাকার জন্য দুই দলের সামনেই জয়ের বিকল্প নেই। এমতাবস্থায় সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে দিল্লি ক্যাপিট্যালস। ম্যাচ জিততে হায়দরাবাদকে করতে হবে ২০৮ রান।

এখন পর্যন্ত নয় ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে রয়েছে হায়দরাবাদ। সমান ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে দিল্লির অবস্থান সপ্তম। আজকের ম্যাচে হায়দরাবাদকে হারাতে পারলে সমান ১০ পয়েন্ট নিয়ে ভালো নেট রানরেটের সুবাদে পাঁচে উঠে যাবে দিল্লি।

মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে আজ মোস্তাফিজুর রহমানসহ চার খেলোয়াড়কে একাদশ থেকে বাদ দিয়ে খেলতে নেমেছে দিল্লি। যার প্রভাব ব্যাটিংয়ে তেমন দেখা যায়নি। অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার ও ক্যারিবীয় হিটার রভম্যান পাওয়েলের ঝড়ে বড় সংগ্রহ পেয়েছে তারা।

হায়দরাবাদের আমন্ত্রণে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো ছিল না দিল্লির। ইনিংসের পঞ্চম বলে রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান ডানহাতি ওপেনার মানদিপ সিং। দ্বিতীয় উইকেটে ৩.৩ ওভারে ৩৭ রান যোগ করেন মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার।

যেখানে মার্শের অবদান ছিল মাত্র ১০ রান। এরপর অধিনায়ক রিশাভ পান্তের সঙ্গে মাত্র ৪.৪ ওভারে ৪৮ রানের জুটি গড়েন ওয়ার্নার। শ্রেয়াস গোপালের করা নবম ওভারে পরপর চার বলে তিন ছয় ও এক চার মেরে আউট হন পান্ত। তার ব্যাট থেকে আসে ১৬ বলে ২৬ রান।

অধিনায়কের বিদায়ের পর দলকে বড় সংগ্রহ পৌঁছে দেওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন দুই বিদেশি রিক্রুট রভম্যান ও ওয়ার্নার। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে এ দুজন মিলে মাত্র ১১ ওভারে যোগ করেছেন ১২২ রান। যা দিল্লিকে নিয়ে গেছে ২০৭ রানে।

শুরুতে ঝড় তোলা ওয়ার্নার শেষ দিকে শুধু চেয়ে দেখেছেন রভম্যানের তাণ্ডব। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি ওয়ার্নার। তবে তাকে ননস্ট্রাইকে রেখে একের পর এক বাউন্ডারি হাঁকিয়েছেন ক্যারিবীয় রভম্যান।

শেষ পর্যন্ত ১২ চার ও ৩ ছয়ের মারে ৫৮ বলে ৯২ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন ওয়ার্নার। অন্যদিকে ৩ চার ও ৬টি বিশাল ছয়ের মারে ৩৫ বলে ৬৭ রানের সাইক্লোন ইনিংস খেলেছেন রভম্যান। যার সুবাদে শেষ ৪ ওভারে ৬০ রান পায় দিল্লি।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৫ মে

Back to top button