বলিউড

মুক্তির আগেই মামলা, বিপাকে রণবীরের সিনেমা

মুম্বাই, ০৫ মে – মুক্তির আগেই বিতর্কের মুখে ‘জয়েস ভাই জোরদার’। আগামী ১৩ মে রণবীর সিং অভিনীত ‘জয়েস ভাই জোরদার’ সিনেমার মুক্তি পাওয়ার কথা। কিন্তু তার আগেই আইনি বিপাকে যশ রাজ ফিল্মসের এই সিনেমাটি।

খবরে বলা হয়েছে, ইয়ুথ এগেইনেস্ট ক্রাইম নামের একটি এনজিও’র পক্ষ থেকে সিনেমাটির ট্রেইলারে দেখানো সন্তানের লিঙ্গ নির্ধারণ পরীক্ষা নিয়ে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছে। ‘সেক্স ডিটারমিনেশন টেস্ট’ দৃশ্যটি নিয়ে তোলা হয়েছে আপত্তি।

আইনজীবী পবন প্রকাশ পাঠক জানিয়েছেন, সিনেমাটির ট্রেইলারে দেখানো হয়েছে আল্ট্রাসাউন্ডের মাধ্যমে ভ্রুণের লিঙ্গ নির্ধারণ করা হয়েছে, যা ১৯৯৪ সালের প্রি-কনসেপশন অ্যান্ড প্রি-নেটাল ডায়াগনস্টিক টেকনিকস অ্যাক্ট অনুযায়ী নিষিদ্ধ।

মামলার আবেদনে বলা হয়েছে, কোনো সেন্সর ছাড়াই ওই দৃশ্যে আল্ট্রাসাউন্ডের মাধ্যমে লিঙ্গ নির্ধারণ দেখানো হয়েছে। আর সেই কারণেই এই জনস্বার্থ মামলা।

‘জয়েস ভাই জোরদার’ সিনেমাটির গুজরাটের একটি রক্ষণশীল পরিবারের গল্প। যেখানে একজন বহু বাবা তার আগত সন্তানকে বাঁচাতে স্ত্রীকে নিয়ে পালিয়ে বেড়ায়। কন্যা সন্তানকে বাঁচিয়ে রাখার জন্য এক বাবার লড়াই ফুটিয়ে তুলেছেন রণবীর সিং। সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী অভিনেত্রী শালিনী পাণ্ডে।

আদিত্য চোপড়া প্রযোজিত এ সিনেমাটি পরিচালনা করেছেন দিব্যাং ঠাকুর।

এম এস, ০৫ মে

Back to top button