জাতীয়

অফিস খুললেও উপস্থিতি কম

ঢাকা, ০৫ মে – ঈদুল ফিতরের ছুটি শেষে আজ খুলেছে অফিস-আদালত। সাপ্তাহিক ছুটি, পহেলা মে এবং ঈদের ছুটিসহ মোট ছয় দিনের অবকাশ কাটিয়েছে দেশ। তবে প্রথম কর্মদিবসে সরকারি অফিসগুলোতে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি সংখ্যা অনেক কম। প্রত্যেক অফিসেই বিরাজ করছে ঈদের আমেজ। কর্মক্ষেত্রে আসা ব্যক্তিরা কোলাকুলি, কুশল জিজ্ঞাসাবাদের মাধ্যমে শুভেচ্ছা বিনিময় করছেন।

আজ বৃহস্পতিবার অফিস খুললেও আগামী শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় অনেকেই আজ ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে রবিবার থেকে পুরোদমে শুরু হবে কর্মব্যস্ততা।

গত মঙ্গলবার দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। এর আগে গত ২৯ এপ্রিল থেকে শুরু হয় ছুটি। টানা ছয় দিনের ছুটি শেষ হয় বুধবার।

বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার অফিস করার পর আবার দু’দিন সাপ্তাহিক ছুটি। অনেকেই বৃহস্পতিবার ঐচ্ছিক ছুটি নিয়ে টানা নয় দিনের ছুটি উপভোগ করছেন। যার ফলে বেশিরভাগ অফিসই আজ ফাঁকা।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘ঈদের ছুটি শেষে আজ থেকে অফিস খুলেছে। তবে অনেকেই আজকের দিনটি ছুটি নিয়েছেন। সামনে দুদিন সাপ্তাহিক ছুটি। সবমিলিয়ে তিনদিন ছুটি নিয়ে অবকাশ যাপন করছেন। তাই অফিস কিছুটা ফাঁকা। নিয়মিত কাজেরও খুব বেশি চাপ নেই। রবিবার থেকে পূর্ণ উদ্যমে ফের অফিস শুরু হবে।’

সূত্র : ঢাকাটাইমস
এম এস, ০৫ মে

Back to top button