জাতীয়

ঈদযাত্রায় ভোগান্তি অতীতের যে কোনো বছরের চেয়ে কম : কৃষিমন্ত্রী

ঢাকা, ০৫ মে – এবার ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তি অতীতের যে কোনো বছরের চেয়ে কম হয়েছে এবং বড় কোনো দুর্ঘটনাও ঘটেনি বলে দাবি করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত লিলি নিকোলাসের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের তিনি এ কথা জানান।

কৃষিমন্ত্রী বলেন, করোনা মহামারি কাটিয়ে দুই বছর পর উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপন করেছে মানুষ। ঢাকাসহ সারাদেশেই তৃণমূল পর্যায়ে ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঈদ উদযাপিত হয়েছে। এটি আমাদের জন্য খুবই ভালো। বিশ্বের মানুষ একটা অনিশ্চতায় ছিল। চরম হুমকিতে ছিল। আমাদের জীবন নিয়েও আতঙ্ক ছিল। মহামারি থেকে মানুষ মুক্তি পাওয়ায় আল্লাহর কাছে হাজার শুকরিয়া।

তিনি বলেন, এবার ঈদে আবহাওয়াও খুব ভালো ছিলো। সকালে একটু বৃষ্টির জন্য কোনো কোনো এলাকায় ঈদ জামাতে সাময়িক বিঘ্ন ঘটেছে। তাতে অবশ্য ঈদ উদযাপনে ব্যাঘাত ঘটেনি।

ড. রাজ্জাক আরও বলেন, সবাই এখনো ছুটির মুডেই আছে। ঢাকার লাখ লাখ মানুষ গ্রামে আত্মীয়-স্বজনের কাছে গিয়েছে। তাদের সঙ্গে মিলিত হয়ে ঈদ উদযাপন করছে। ঈদের আগে যাতায়াতে একটা বিরাট সমস্যা হয়। মানুষ নানা রকম কষ্টের মধ্যে পড়ে। এবার ভোগান্তি তুলনামূলকভাবে অনেক কম হয়েছে। বড় কোনো দুর্ঘটনাও ঘটেনি।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৫ মে

Back to top button