ফুটবল

শ্বাসরুদ্ধকর ম্যানচেস্টার ম্যাচে সিটিকে হারিয়ে ফাইনালে রিয়াল

সেমি থেকে বাদ পরা প্রায় নিশ্চিত, ম্যাচের ৯০ মিনিটের সময়ও পিছিয়ে থেকে প্রায় শেষের পথে তবে খেলো জেনো এখনও বাকি! ২ মিনিটের ব্যবধানে পর পর দুই গোল করে ফাইনালের আশা বাঁচিয়ে অতিরিক্ত সময়ে জয় নিশ্চিত করে কার্লো আনচেলত্তির দল। এতে করে নিজেদের মাঠে নতুন এক ইতিহাস রচনা করলো রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল নিজেদের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুয়ে দ্বিতীয় লেগে ৮৯ মিনিট পর্যন্তও ১-০ গোলে, দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে এগিয়ে থেকে ফাইনালের প্রহর গুনছিলো ম্যানচেস্টার সিটি। তবে অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়ে রিয়াল ম্যাচ জিতে নেয় ৩-১ গোলে। ৬-৫ গোলের অগ্রগামিতায় নিশ্চিত করে প্যারিসের ফাইনালের টিকেট।

উত্তেজনায় ভরা এই ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে। বিরতির পর ৭৩ মিনিটে বক্সের ডান দিক থেকে সিটি উইঙ্গার রিয়াদ মাহরেজের দারুণ শটে এগিয়ে যায় সিটি। তবে বদলি নামা রদ্রিগোর দুই মিনিটের দুই গোলে হঠাতই পাশার দান পালটে দিল রিয়াল।

ম্যাচের ৯০তম মিনিটে বাঁ দিক থেকে বেনজেমার দারুণ ক্রসে পা ছুঁইয়ে গোল করেন ব্রাজিলিয়ান এ তরুণ। তার ঠিক এক মিনিট পর ডান দিক থেকে কারভাহালের ক্রসে হেডে করেন দ্বিতীয় গোলটি। আর এর মাধ্যমেই রিয়ালের ফিরে আসার গল্পে ভিত্তি তৈরি হয়।

নির্ধারিত ৯০ মিনিটে রিয়াল ২-১ গোলে এগিয়ে যায় এতে করে দুই লেগ মিলিয়ে ৫-৫ সমতা হওয়ায় খেলা গড়া অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের শুরুতেই পেনাল্টি পায় রিয়াল। রুবেন দিয়াস বেনজেমাকে বক্সে ফেলে দিয়ায় পেনাল্টি পায় তারা। ৯৫ মিনিটে এ পাওয়া এ পেনাল্টি থেকে বল জালে জড়িয়ে ফাইনাল নিশ্চিত করে ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

সব কিছু ঠিক থাকলে আগামী ২৯ মে শিরোপা লড়াইয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইলে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা মুখোমুখি হবে আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৫ মে

Back to top button