ফুটবল

লিগ ওয়ানের বর্ষসেরার লড়াইয়ে এমবাপ্পে, নেই মেসি-নেইমার

লিগ ওয়ানের বর্ষসেরার সংক্ষিপ্ত মনোনয়ন তালিকায় প্যারিস সেন্ট জার্মেই তারকা কিলিয়ান এমবাপ্পে জায়গা পেলেও নেই তার সতীর্থ লিওনেল মেসি ও নেইমার।

ফ্রান্সের শীর্ষ ঘরোয়া লিগের বর্ষসেরার পুরস্কার দিয়ে থাকে ফ্রেঞ্চ প্লেয়ার্স ইউনিয়ন (ইউএনএফপি)। বুধবার তারা পাঁচজনের নাম প্রকাশ করে।

পিএসজিকে এই মৌসুমে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। দলের দশম লিগ ওয়ান ট্রফি জয়ে তার গোল ২৫টি এবং অ্যাসিস্ট ১৫টি।

বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়ে মৌসুমটা ভালো কাটেনি মেসির। ১৩টি গোলের পাশাপাশি লিগে করেছেন মাত্র চার গোল। আর নেইমারের গোল ১১টি ও অ্যাসিস্ট ছয়টি।

সংক্ষিপ্ত তালিকায় একমাত্র পিএসজি খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন এমবাপ্পে। তার সঙ্গে লড়াইয়ে আছেন রেনেস স্ট্রাইকার মার্টিন টেরিয়ের ও মোনাকোর উইজাম বেন ইয়েডার, দুজনেরই গোল ২১টি করে। এছাড়া মার্শেইর দিমিত্রি পায়েট ও লিওঁর লুকাস পাকুয়েতা এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

পিএসজির জিয়ানলুইজি দোনারুমা বর্ষসেরা গোলকিপারের তালিকায় আছেন। তার সঙ্গী নিসের ওয়াল্টার বেনিতেজ, মার্শেইর পাউ লোপেজ, স্ট্রাসবুর্গের মাৎজ সেলস ও নঁতের আলবান লাফোন্ত।

পিএসজিকে চ্যাম্পিয়ন করলেও বর্ষসেরা কোচের দৌড়ে থাকতে পারেননি মাউরিসিও পচেত্তিনো। সেরা কোচ হতে লড়বেন রানার্সআপ মার্শেইর হোর্হে সাম্পাওলি, নিসের ক্রিস্টোফে গালটিয়ের, রেনের ব্রুনো জেনেসিও, নঁতের আন্তোয়ান কোমবোয়ারে ও স্ট্রাসবুর্গের হুলিয়েন স্টেফান।

সূত্র: রাইজিংবিডি
এম এস, ০৪ মে

Back to top button