দক্ষিণ এশিয়া

সৌরভপত্নী ডোনার নাচ উপভোগ করবেন অমিত শাহ

নয়াদিল্লি, ০৪ মে – ভারতের পশ্চিমবঙ্গ সফরে আসছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ব্যস্ত এ সফর সূচিতেই ডোনা গাঙ্গুলির একটি নাচের অনুষ্ঠানে দর্শক আসনে থাকবেন তিনি।

আগামী শুক্রবার সন্ধ্যায় কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে অমিত শাহর উপস্থিতিতে নৃত্য পরিবেশন করবেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির স্ত্রী তথা ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলি।

দুদিনের সফরে বৃহস্পতি ও শুক্রবার পশ্চিমবঙ্গে থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এসময়ে বিভিন্ন রাজনৈতিক ও প্রশাসনিক কর্মসূচিতে যোগ দেবেন তিনি। সাক্ষাৎ করবেন বিশিষ্টজনদের সঙ্গে।

শুক্রবার সন্ধ্যায় কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রণালয় আয়োজিত নৃত্যানুষ্ঠানে ডোনা গাঙ্গুরির নাচ উপভোগ করবেন অমিত শাহ। অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনকড়ও উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ইউনেসকোর বিশ্ব ঐতিহ্যের তালিকায় জায়গা করে নিয়েছে কলকাতার দুর্গাপূজা। এটি সেলিব্রেট করতেই বিশেষ এ নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে ডোনা গাঙ্গুলি ভারতীয় গণমাধ্যমকে বলেন, আমাদের দুর্গার ওপরই পারফর্ম করার কথা। আমরা নবদুর্গা থিমে পারফর্ম করবো। অনুষ্ঠানটি দু-তিন সপ্তাহ আগে হওয়ার কথা ছিল। কিন্তু পরে সেটা পিছিয়ে ৬ মে তারিখ ঠিক করা হয়েছে।

৪ মে কলকাতায় আসার কথা থাকলেও অমিত শাহ একদিন পিছিয়ে আসছেন ৫ মে। ওইদিন সকালে কলকাতায় পৌঁছেই তিনি যাবেন সুন্দরবন পশ্চিমবঙ্গ অংশে। সেখানকার বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে মধ্যাহ্নভোজ সারবেন বিএসএফ জওয়ানদের সঙ্গে। দুপুরে যাবেন শিলিগুড়ি। সেখানে রোড শো ও জনসভা হতে পারে।

শিলিগুড়িতে রাতযাপন করে শুক্রবার সকালে উত্তরবঙ্গের তিনবিঘা এলাকা পরিদর্শন করবেন অমিত শাহ। দুপুরে ফিরবেন কলকাতায়। সেখানেও দলের সাংগঠনিক বৈঠকে যোগ দেবেন।

সন্ধ্যায় ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে ডোনার নাচ উপভোগ করে রাতেই দিল্লি ফিরবেন অমিত শাহ।

সূত্র: জাগো নিউজ
এম এস, ০৪ মে

Back to top button