ফুটবল

‘ধর্ষণ কেসে’ ফুটবলারের ৪ বছর কারাদণ্ড

যৌন নির্যাতনের দায়ে ৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে স্প্যানিশ ক্লাব সেল্টা ভিগোর স্প্যানিশ ফরোয়ার্ড সান্তি মিনাকে। পাশাপাশি ৫০ হাজার ইউরো জরিমানাও করা হয়েছে তাকে। তবে এই শাস্তির বিরুদ্ধে আবেদন করবেন সান্তি মিনা।

অভিযোগ দায়ের হওয়ার পরপরই মিনাকে নিজেদের স্কোয়াড থেকে সরিয়ে নিয়েছিল সেল্টা ভিগো। তারা তখন জানায় আদালতের কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত সেল্টার হয়ে খেলতে পারবেন না মিনা। এবার কারাদণ্ড পাওয়ায় মাঠে ফেরা আরও পিছিয়ে যাচ্ছে তার।

২০১৭ সালের এক ঘটনার জন্য মূলত কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে মিনাকে। আরেক ফুটবলার ও মিনার সতীর্থ ডেভিড গোল্ডারের বিপক্ষেও আনা হয়েছিল একই অভিযোগ। তারা তখন খেলতেন স্পেনের আরেক ক্লাব ভ্যালেন্সিয়ার হয়ে।

যৌন নিপীড়নের অভিযোগ থেকে খালাস পেয়েছেন মিনা, গোল্ডার খালাস পেয়েছেন সবধরনের অভিযোগ থেকেই। তবে যৌন নির্যাতনের দায়ে ঠিকই শাস্তি পেতে হচ্ছে মিনাকে। নিজেকে নির্দোষ দাবি করে এর বিরুদ্ধে আবেদনের সিদ্ধান্ত নিয়েছেন মিনা।

মিনা ও গোল্ডার জানিয়েছেন, ভিক্টিমের সম্মতি নিয়েই শারীরিক সম্পর্কে জড়িয়েছিলেন তারা। কিন্তু ২০১৭ সালে সেই নারী অভিযোগ করেন, গোল্ডারের সহযোগিতায় একটি ক্যাম্পার ভ্যানের ভেতরে মিনার ধর্ষণের শিকার হয়েছেন তিনি।

সূত্র: জাগো নিউজ
এম এস, ০৪ মে

Back to top button