ঢালিউড

সেপ্টেম্বরে মুক্তি পাবে বঙ্গবন্ধুর বায়োপিক

ঢাকা, ০৪ মে – আগামী সেপ্টের মাসে মুক্তি পাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক। যদিও এটি মার্চে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু শ্যুটিং পরবর্তী কাজ সম্পন্ন না হওয়ার কারণে সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসে সরকার।

এবার মুক্তির নতুন সময় ঘোষণা করা হয়েছে। বুধবার ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট অব ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়েছে, সেপ্টেম্বরে মুক্তি পাবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি। ফেসবুকে বায়োপিকের দ্বিতীয় পোস্টার প্রকাশ করে এ তথ্য জানানো হয়।

রেসকোর্স ময়দানে হাত নাড়িয়ে চিরচেনা ভঙ্গিতে সমবেত জনতার অভিবাদন গ্রহণের চিত্র ফুটিয়ে তোলা হয়েছিল প্রথম পোস্টারে। তখন মুখ দেখানো হয়নি অভিনেতার। নতুন পোস্টারে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা আরিফিন শুভকে দেখানো হয়েছে। এটিরও প্রেক্ষাপট সেই রেসকোর্স ময়দান।

এদিকে ১৭মে শুরু হতে যাওয়া বিশ্ব চলচ্চিত্রে মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্রের ৭৫তম আসরে ‘মুজিব: একটি জাতির রূপকার’ বায়োপিকের টিজার উন্মুক্ত করা হবে।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের ছবি এটি। এর পরিচালক প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল।

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ৮০ ভাগ দৃশ্যধারণ করা হয়েছে। এরপর ২০২১ সালের নভেম্বরে বাংলাদেশ অংশের শ্যুটিং সম্পন্ন হয়। মূলত, সিনেমাটির শেষ কয়েকটি দৃশ্যের চিত্রায়ণ হয় এখানে। তেজগাঁওয়ের পুরনো বিমানবন্দরসহ ঢাকার বেশকিছু এলাকায় এবং গোপালগঞ্জে চলচ্চিত্রটির দৃশ্যধারণ করা হয়েছে।

এম এস, ০৪ মে

Back to top button