ঢালিউড

‘সিনেমা ভালো চলছে’ আমরা বললে লাভ হবে না : মিশা সওদাগর

রাহাত সাইফুল

ঢাকা, ০৪ মে – ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। ইতোমধ্যে আট শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। প্রতিবছর তার একাধিক সিনেমা ঈদে মুক্তি পায়। এবারও ব্যতিক্রম হয়নি। এবারও এর ব্যতিক্রম হয়নি। চলচ্চিত্র ও ঈদ নিয়ে কথা বলেছেন মিশা সওদাগর।

ঈদে মুক্তি পাওয়া সিনেমা নিয়ে আপনার ভাবনা জানতে চাচ্ছি?

মিশা সওদাগর: করোনাকাল পেরিয়ে আমরা সিনেমা মুক্তি দিচ্ছি। ‘বিদ্রোহী’, ‘শান’ দুটোই অসাধারণ সিনেমা! দর্শক পছন্দ করার মতো যেসব মেটারিয়াল থাকা উচিত এই দুটি সিনেমায় তা রয়েছে। স্পেশালি ‘শান’-এর ব্যাপারে একটা কথা বলতে চাই- শান সিয়ামের পরিপূর্ণ একটি সিনেমা। এই সিনেমার পরে সিয়াম পরিপূর্ণ নায়ক হিসেবে আবির্ভূত হবে। এই সিনেমার চিত্রনাট্য, মিউজিক, ফটোগ্রাফি সব মিলিয়ে অসাধারণ! ‘বিদ্রোহী’ কর্মাশিয়াল ইন্টারটেইনার- দর্শক আনন্দ পাবে। ‘শান’ দেখার পরে মানুষ অনেকক্ষণ চুপ থাকবে, ভাববে। দুটো সিনেমায় দুই মিশাকে পাবেন দর্শক।

করোনা পরবর্তীতে ঈদে সিনেমা মুক্তি পাচ্ছে। এবারের সিনেমা নিয়ে আপনার প্রত্যাশা কী?

মিশা সওদাগর: বিগত ছয় মাসে অনেকগুলো সিনেমা মুক্তি পেয়ছে। সেগুলো সাফল্য পায়নি। সিনেমা ভালো চলছে এটা আমরা বললে লাভ হবে না। দর্শক দেখবে, প্রযোজকের ঘরে টাকা ফিরবে- তবেই সিনেমার সাফল্য। সেই জায়গায় ‘বিদ্রোহী’ এবং ‘শান’ এমনভাবে নির্মাণ করা হয়েছে যাতে সিনেমা দুটি চলা উচিত।
রাহাত সাইফুল: আপনি কোন সিনেমাটি আগে দেখবেন?

মিশা সওদাগর: আমি প্রথমে ‘শান’ দেখবো।

ঈদের কোনো বিশেষ স্মৃতি মনে পড়ে?

মিশা সওদাগর: আমার ছয়টা সিনেমা একসঙ্গে মুক্তি পেয়েছে। প্রত্যেকটা সিনেমায় ভিন্ন ভিন্ন নায়ক ছিল। সবগুলোতে আমি ভিলেন ছিলাম। প্রত্যেকটা ঈদে আমি আমার পরিবার নিয়ে সিনেমা দেখতে যাই। এবারো প্রত্যাশা আমি নিয়ে যাবো। সর্বশেষ ঈদের স্মৃতিটাই বলি: ‘পাসওয়ার্ড’ সিনেমা আমি দুবার দেখে ফেলেছি। দ্বিতীয়বার আমি যখন মধুমিতা সিনেমা হলে দেখতে যাই তখন দেখি অনেক দর্শকও রিপিট হয়েছে। সিন আসার আগেই দর্শক ডায়ালগ বলছে। তারা তালি দিচ্ছে। এটা আমাকে অনেক আনন্দ দিয়েছে। আমি মনে করি এমন দৃশ্য সব শিল্পীর জন্যই আনন্দের ও ভালোলাগার।

নতুন করে খল অভিনেতা তৈরি হচ্ছে না কেন?

মিশা সওদাগর: আমি সেই সালমান শাহ, মান্না থেকে শুরু করে শাকিব খান, সাইমন, বাপ্পি, শুভ, সিয়ামসহ সবার সঙ্গে অভিনয় করেছি। আমি শুরু থেকে চেষ্টা করেছি। কিন্তু এখন নতুনরা চেষ্টা করে না। এখানে অভিনয় দিয়েই বিনোদিত করতে হবে, সাক্ষাৎকার দিয়ে স্টার হওয়া যায় না।

এম এস, ০৪ মে

Back to top button