ক্রিকেট

বাংলাদেশ সফরের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা শ্রীলঙ্কার

কলম্বো, ০৪ মে – বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সাদা পোশাকে বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ের জন্য ১৮ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এই সফরের জন্য প্রথমে ২৩ জনের প্রাথমিক দল বাছাই করেছিল শ্রীলঙ্কা। এবার সেখান থেকে বেছে দল করা হলো ১৮ জনের। ১৮ জনের দলকে নেতৃত্ব দিবেন দিমুথ করুণারত্নে।

টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্ট হবে আগামী ১৫ মে, চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। আর, দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে ২৩ মে, মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

এ ছাড়া সফরে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। শুরুতে চট্টগ্রামে এ ম্যাচটি হওয়ার কথা থাকলেও ভেন্যু পরিবর্তন করে নতুন ভেন্যু হিসেবে বিকেএসপিকে বেছে নিয়েছে বিসিবি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে চার ম্যাচে দুটি করে জয় ও পরাজয় নিয়ে শ্রীলঙ্কার পয়েন্ট হয়েছে ২৪। আর ছয় ম্যাচে বাংলাদেশের জয় মাত্র একটিতে,বাকি পাঁচ ম্যাচে হার। তালিকায় বাংলাদেশ আছে আট নম্বরে।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কামিল মিশারা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চমিকা করুনারত্নে, সুমিন্দা লক্ষণ, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রবীণ জয়াবিক্রমা, লাসিথ এমবুলডেনিয়া।

সূত্র : এনটিভি
এম এস, ০৪ মে

Back to top button