ক্রিকেট

ইংল্যান্ড টেস্ট সিরিজের জন্য উইলিয়ামসন ফিট

লন্ডন, ০৪ মে – কনুইয়ের ইনজুরির কারণে গত পাঁচটি টেস্টে অনুপস্থিত থাকা কেন উইলিয়ামসনকে ইংল্যান্ডের বিপক্ষে সাদা পোশাকে দেখা যাবে। আপাতত এমন সম্ভাবনাই দেখছেন নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টিড।

বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদকে আইপিএলে নেতৃত্ব দিচ্ছেন উইলিয়ামসন। মুম্বাইয়ে শেষ মুহূর্তে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের একাদশ থেকে সরে দাঁড়ান ৩১ বছর বয়সী ব্যাটসম্যান। তখনও জানতেন না বেশ কয়েকটি টেস্ট থেকে ছিটকে যাচ্ছেন তিনি।

একে একে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের সিরিজেও দলের বাইরে উইলিয়ামসন। আগামী ২ জুন লনর্ডনের লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট।

ওই ম্যাচেই নেতৃত্ব নিয়ে দলে ফিরতে যাচ্ছেন উইলিয়ামসন। ২০ জনের দলের অধিনায়ক করা হয়েছে তাকে। বুধবার স্টিড আশাবাদ ব্যক্ত করেন, ‘একদমই আর কোনো সমস্যা নেই তার, এখন অনুশীলনে কোনো বাধাধরা নেই। কেবল সতর্ক থাকতে হবে যেন চাপ না পড়ে।’

তবে খেলায় কিছুটা সীমাবদ্ধতা থাকতে পারে বলছেন কোচ, ‘তার মানে হলো সে যদি দিনের দীর্ঘ সময় ধরে ব্যাটিং করে, তাহলে নিশ্চিত করতে হবে যেন পরের দিন অনেক বেশি ব্যাট না করে। সম্ভবত ক্যারিয়ারের বাকি সময়ও এটা করতে হতে পারে। সেভাবেই আমাদের ব্যবস্থা করতে হবে।’

টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ল্যাথাম, ডেভন কনওয়ে, হামিশ রাদারফোর্ড, উইল ইয়াং, হেনরি নিকলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল ব্রেসওয়েল, ক্যাম ফ্লেচার, কাইল জেমিসন, টিম সাউদি, ম্যাট হেনরি, ব্লেয়ার টিকনার, নিল ওয়াগনার, জ্যাকব ডাফি, ট্রেন্ট বোল্ট ও অ্যাজাজ প্যাটেল।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৪ মে

Back to top button