ক্রিকেট

১১৭ মিটার ছক্কা হাঁকিয়েছেন লিভিংস্টোন, উড়ে গেলো গুজরাট

মুম্বাই, ০৪ মে – জয়ের জন্য প্রয়োজন ছিল ৩০ বলে ২৭ রান। হয়তো কোনো তাড়া ছিল পাঞ্জাব কিংসের মারকুটে ব্যাটার লিয়াম লিভিংস্টোনের। তাই তো পাঁচ ওভার অপেক্ষা করার পথে হাঁটলেন না, এক ওভারেই নিয়ে নিলেন ২৮ রান। যার সুবাদে চার ওভার আগেই জিতে গেলো পাঞ্জাব।

টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফ নিশ্চিত করার মিশনে পাঞ্জাবের মুখোমুখি হয়েছিল টেবিল টপার গুজরাট টাইটান্স। কিন্তু তাদের উল্টো মিলেছে ৮ উইকেটের বড় পরাজয়। ওভারে ২৮ রান নেওয়ার পথে ১১৭ মিটার ছক্কা হাঁকিয়েছেন লিভিংস্টোন। সেই ছক্কার সঙ্গেই যেনো উড়ে গেছে গুজরাট।

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে কাগিসো রাবাদার তোপে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি করতে পারেনি গুজরাট। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ১৬ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে পাঞ্জাব। একইসঙ্গে তিন ধাপ লাফিয়ে উঠে এসেছে পাঁচ নম্বরে।

১৪৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই সাজঘরে ফিরে যান পাঞ্জাবের ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। তবে দ্বিতীয় উইকেটে মাত্র ৯.৪ ওভারে ৮৭ রানের জুটি গড়ে দলকে জয়ের পথেই রাখেন শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপাকশে।

দলীয় একশ হওয়ার ঠিক আগে দিয়ে ২৮ বলে ৪০ রানের ইনিংস খেলে আউট হন ভানুকা। এরপর ৪ ওভারে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ধাওয়ান ও লিভিংস্টোন। ধাওয়ান ৫৩ বলে ৬২ ও লিভিংস্টোন ১০ বলে করেন ৩০ রান।

দলকে জেতানোর পথে মোহাম্মদ শামির করা ১৬তম ওভারে তিন ছয় ও দুইটি চারের মারে ২৮ রান নেন লিভিংস্টোন। এই ওভারের প্রথম বলেই ১১৭ মিটারের বিশাল ছক্কা হাঁকান লিভিংস্টোন। যা গিয়ে পড়ে গ্যালারির তৃতীয় তলায়। চলতি আসরে এটিই সবচেয়ে লম্বা ছক্কা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে সুদর্শন ছাড়া গুজরাটের আর কোনো ব্যাটার তেমন সুবিধা করতে পারেননি। তিন নম্বরে নেমে পাঁচ চার ও এক ছয়ের মারে ৫০ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন সুদর্শন। তার ব্যাটে ভর করেই বলার মতো সংগ্রহ পেয়েছে গুজরাট।

এছাড়া ঋদ্ধিমান সাহা ১৭ বলে ২১, ডেভিড মিলার ১৪ বলে ১১ ও রাহুল তেয়াতিয়া ১৩ বলে ১১ রান করেছেন। আর কোনো ব্যাটার দুই অঙ্কে পৌঁছতে পারেননি।

পাঞ্জাবের পক্ষে বল হাতে ৩৩ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন রাবাদা। এছাড়া আর্শদিপ সিং, রিশি ধাওয়ান ও লিয়াম লিভিংস্টোন নিয়েছেন একটি করে উইকেট। রাবাদার হাতেই উঠেছে ম্যাচসেরার পুরস্কার।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৪ মে

Back to top button