জাতীয়

সরকারের সুব্যবস্থাপনায় এবছর নির্বিঘ্ন ঈদযাত্রা: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম, ০৩ মে – সরকারের সুব্যবস্থাপনায় এবছর মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন হয়েছে এবং দ্রব্যমূল্যও স্থিতিশীল রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (৩ মে) সকালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় নিজগ্রাম সুখবিলাসের প্রধান মসজিদে ঈদের জামাতে অংশ নিয়ে এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, সারাদেশে মানুষ যেন ঈদ উদযাপন করার জন্য ভালোভাবে বাড়ি পৌঁছাতে পারে সেজন্য মহাসড়ক, রেল, লঞ্চ ও অন্যান্য যাতায়াতের সুব্যবস্থা করা হয়েছে। সে কারণেই এবছর ঈদযাত্রায় মানুষের ভোগান্তি হয়নি। একইসঙ্গে দ্রব্যমূল্য যেন না বাড়ে সেজন্যও প্রশাসন সতর্ক ছিল।

বিশ্বের অন্যান্য দেশের উদাহরণ দিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, বিদেশে আমরা দেখি, কোনো উৎসবের সময় সেখানে দ্রব্যমূল্য কমিয়ে দেয়। আর আমাদের দেশে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। যেটি অন্যায় ও ইসলামের রীতিনীতি-বিধানের পরিপন্থি। সুতরাং এগুলো যেন কেউ না করতে পারে, সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, করোনা স্থায়ীভাবে আমাদের দেশ ও পৃথিবী থেকে চলে যাক-মহান স্রষ্টার কাছে এ ফরিয়াদ করি। একইসঙ্গে আজকের এ পবিত্র দিনে আমরা সবাই দেশের উন্নতি ও মানুষের সুখ-সমৃদ্ধির জন্য স্রষ্টার কাছে প্রার্থনা করি।

ঈদের জামাত শেষে এলাকাবাসীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৩ মে

Back to top button