জাতীয়

বঙ্গবন্ধু সেতুতে চার দিনে পৌনে ১২ কোটি টাকা টোল আদায়

টাঙ্গাইল, ০২ মে – ঈদযাত্রার চারদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে এক লাখ ৫৩ হাজার ৩২৭টি যানবাহন পার হয়েছে। ছোট-বড় বিভিন্ন ধরনের এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭০ লাখ ২০ হাজার ৭৫০ টাকা।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত এসব যানবাহন পারাপার হয়।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যানবাহন পারাপার হয়েছে ৩৪ হাজার ১৩৭টি। এতে টোল আদায় হয়েছে দুই কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৮০০ টাকা। ঢাকাগামী যানবাহন পারাপার হয় ১০ হাজার ৩০টি। এতে টোল আদায় হয় ৭৮ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা। উত্তরবঙ্গগামী ২৪ হাজার ১০৭টি যানবাহন পারাপারে এতে টোল আদায় হয়েছে এক কোটি ৮১ লাখ ৫১ হাজার ৩০০ টাকা।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত মোট ৩৩ হাজার ৭৩৪টি যানবাহন পারাপার হযেছে। এসব গাড়ি থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। এ সময়ে ঢাকাগামী ১৪ হাজার ৮২৭টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৫৫০ টাকা। উত্তরবঙ্গগামী ১৮ হাজার ৯০৭টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ৯৫০ টাকা।

এর আগে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত পার হওয়া ৪২ হাজার ১৯৯টি যানবাহন থেকে তিন কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা টোল আদায় হয়। এর ফলে এ সেতু দিয়ে টোল আদায়ে নতুন রেকর্ড অর্জন হয় বলে জানায় কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ আরও জানিয়েছে, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত উত্তরবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি যানবাহন পারাপার হয়। যা থেকে টোল আদায় হয় এক কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা। এর মধ্যে ঢাকাগামী পরিবহন ১৬ হাজার ৪১৮টি। এসব যানবাহনে টোল আদায়ের পরিমাণ এক কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকা।

শনিবার সকাল ৬টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যানবাহন পারাপার হয় ৪৩ হাজার ২৫৭টি, টোল আদায় হয় তিন কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪৫০ টাকা। ঢাকাগামী ১৬ হাজার ২৫৪টি যানবাহন পারাপারে টোল আদায় হয় এক কোটি ৩০ লাখ ২৪ হাজার ২৫০ টাকা। উত্তরবঙ্গগামী ২৬ হাজার ৯৬৮টি যানবাহন পারাপারে আদায় হওয়া টোলের পরিমাণ এক কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ২০০ টাকা।

সূত্র : ঢাকাটাইমস
এম এস, ০২ মে

Back to top button