জাতীয়

দুর্বৃত্তদের জায়গা আওয়ামী লীগে নেই

চট্টগ্রাম, ০২ মে – তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের ত্যাগী নেতা জিতেন্দ্র গুহ-এর ওপর হামলার ঘটনা ন্যক্কারজনক। দলের নাম ভাঙিয়ে যারা দলের পরীক্ষিত নেতাদের নিগৃহীত করে এমন দুর্বৃত্তদের জায়গা আওয়ামী লীগে নেই।

সোমবার (২ মে) দুপুরে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা জিতেন্দ্র গুহকে দেখতে গেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ সব কথা বলেন।

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ খ ম শামসুদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক মোরশেদ উল্লাহ, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন খাঁন স্বপন, চেয়ারম্যান শেখ ফরিদ চৌধুরী, কাউছার নুর লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, জিতেন্দ্র গুহ আমাদের দলের একজন পরীক্ষিত ও ত্যাগী নেতা। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ছাত্রলীগ থেকে শুরু করে অনেক দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে আজকের পর্যায়ে এসেছেন। তার ওপর যে হামলা হয়েছে সেটি শুধু নিন্দনীয় নয়, এটি জঘন্য। যারা হামলা করেছে তারা দল থেকে বহিষ্কৃত।

তিনি বলেন, হামলার নেতৃত্ব দেওয়া পটিয়ার হাইদগাঁও ইউনিয়নের সেই জসিম চেয়ারম্যানকে ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হবার কারণে আগেই বহিষ্কার করা হয়েছিল। তাকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। আশা করছি- অন্য আসামিরাও গ্রেফতার হবে।

গত শুক্রবার ২৯ এপ্রিল চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ব্রাহ্মণঘাটায় আওয়ামী লীগ নেতা জিতেন গুহকে খুঁটির সঙ্গে বেঁধে মারধর করে গুরুতর আহত করা হয়। এ ঘটনায় হাইদগাঁও ইউপি চেয়ারম্যান বিএম জসিম ও তার ছেলেকে গ্রেফতার করে পুলিশ।

সূত্র : ইত্তেফাক
এম এস, ০২ মে

Back to top button