জাতীয়

ট্রেনে ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে: রেলমন্ত্রী

ঢাকা, ০২ মে – রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, রেলপথ মন্ত্রণালয়ের বেশকিছু যুগান্তকারী পদক্ষেপের কারণে এবারের ঈদযাত্রা সুষ্ঠু, নিরাপদ ও স্বস্তিদায়ক হয়েছে।

সোমবার দুপুরে রেল মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলমের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদুল ফিতর উপলক্ষে ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত রেলওয়ের ঈদ যাত্রা শুরু হয়েছে। এবারের ঈদ যাত্রা যাত্রীদের কাছে বিগত কয়েক বছরের মধ্যে ছিল সবচেয়ে আরামদায়ক ও নিরাপদ। ট্রেনে উঠতে যাত্রীদের কোনো হুড়োহুড়ি ছিল না। শোভন চেয়ারের যাত্রীরাও তাদের সিটে যেতে কোনো ভোগান্তিতে পড়েনি। মাঝখানে দাঁড়ানো কোনো লোক ছিল না। ছাদের যাত্রী নিয়ন্ত্রণ করা হয়েছে। এবার ট্রেনের কোনো সিডিউল বিপর্যয় ঘটেনি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এবার এনআইডি ছাড়া কেউ টিকেট কাটতে পারেনি। ফলে টিকিটবিহীন কোনো যাত্রী ট্রেনে যেতে পারেনি। ঢাকা শহরের পাঁচটি জায়গা থেকে আলাদা আলাদা অঞ্চলের জন্য টিকিট বিক্রি করা হয়েছে। প্রতিটি ট্রেনে নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কোচ সংযোজন করা হয়েছে। রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করেছেন। বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদা তৎপর ছিল। প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কার্যালয়ের নিয়মিত তদারকিও ছিল।

রেলওয়ের সঙ্গে সংশ্লিষ্ট সবার আন্তরিক প্রচেষ্টায় এটা করা সম্ভব হয়েছে জানিয়ে রেলমন্ত্রী সবাইকে ধন্যবাদ জানান। এছাড়া ঈদ পরবর্তী ট্রেনের যাত্রীদের একই সেবা দেয়া সম্ভব হবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০২ মে

Back to top button