নাটক

ঈদে সাফার নায়কেরা

ঢাকা, ০২ মে – শুটিং নিয়ে বছরজুড়েই ব্যস্ত সময় পার করেন শোবিজ অঙ্গনের তারকারা। বিশেষ করে যেকোনো ঈদে দম ফেলার ফুসরত পান না। বরাবরের মতো ঈদুল ফিতরের নাটক-টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেছেন সাফা কবির। তবে কিছুটা কৌশলী পথ অবলম্বন করেছেন। কারণ ঈদের কয়েক দিন আগে সব শুটিং শেষ করেন এই অভিনেত্রী।

ঈদুল ফিতরে সাফা অভিনীত ১৫টি নাটক-টেলিফিল্ম বিভিন্ন টেলিভিশনে প্রচার হবে। এসব নাটক-টেলিফিল্মে তার সঙ্গে অভিনয় করেছেন সময়ের তারকা নায়কেরা। এ তালিকায় রয়েছেন—তাহসান খান, তৌসিফ মাহবুব, জোভান আহমেদ, ইরফান সাজ্জাদ, ইয়াশ রোহান, প্রীতম হাসান, মনোজ প্রামাণিক, খায়রুল বাশার ও ঋষি কৌশিক। তবে তাহসান, তৌসিফ ও জোভানের সঙ্গে একাধিক নাটক-টেলিফিল্মে কাজ করেছেন সাফা।

ব্যস্ততম নায়কদের সঙ্গে শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে সাফা কবির বলেন—‘তাহসান ভাইয়ার সঙ্গে দুটি কাজ প্রচার হবে। জোভান, তৌসিফ, ইয়াশ রোহান, খায়রুল বাসার, ইরফান সাজ্জাদ, মনোজ প্রমাণিক ভাইয়ার সঙ্গে কাজ করেছি। এদের সঙ্গে ভালো ভালো গল্পের কাজ করার সুযোগ পেয়েছি; এজন্য সবাইকে ধন্যবাদ। আশা করছি, এবার দর্শকরা আমাকে নতুনভাবে দেখতে পাবেন।’

ঈদুল ফিতরে সাফা কবির অভিনীত নাটকগুলো হলো—শিহাব শাহীনের ‘তবুও রেখো মনে’ (তাহসান খান), মাহমুদুর রহমান হিমির ‘ঝিলমিল’ (তৌসিফ), ‘টাচ’ (জোভান), ‘নাম চূড়ান্ত না হওয়া একটি নাটক’ (তাহসান খান), মাবরুর রশীদ বান্নাহর ‘অ্যারেঞ্জ ম্যারিজ’ (ইরফান সাজ্জাদ), মিফতাহ আনানের ‘ঢাকাইয়া ওয়েডিং ৩’ (তৌসিফ মাহবুব), রাকেশ বসুর ‘রিসাইকেল বিন’ (ঋষি কৌশিক), তৌফিকুল ইসলামের ‘চড়ুইজোড়া’ (তৌসিফ মাহবুব), কাজল আরেফিন অমির ‘ব্যাড বাজ’, জুবায়েরের ‘হ্যালো লিসেনারস’ (প্রীতম হাসান), আবু হায়াত মাহমুদের ‘নয়ন তারার গল্প গাঁথা’ (খায়রুল বাশার), তারেক রহমানের ‘স্টেশন’ (খায়রুল বাশার), ‘তুমি আসবে আমি জানি’ (ইয়াশ রোহান), ‘শেষ বিকেল’ (জোভান)। তা ছাড়া নাম চূড়ান্ত না হওয়া আরেকটি নাটক ঈদে প্রচার হবে।

এসব নাটকের গল্প নিয়ে সাফা কবির ভীষণ উচ্ছ্বসিত। তার ভাষায়—‘এবারের সবগুলো কাজের গল্পই খুব সুন্দর। এবারের ঈদের কাজগুলো আমার কাছে অনেক বেশি স্পেশাল। কারণ প্রত্যেকটি কাজই আমার খুব প্রিয়, যার কারণে একটু বেশি আশাবাদী।’

এম এস, ০২ মে

Back to top button