জাতীয়

বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত আবুল মাল আবদুল মুহিত

সিলেট, ০১ মে – সিলেট নগরের রায়নগরে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হয়েছে সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা আবুল মাল আবদুল মুহিতকে।

আজ রোববার বিকেল পৌনে ৩টার দিকে তাকে দাফন করা হয়।

এর আগে দুপুর ২টা ১৮ মিনিটে লাখো মানুষের অংশগ্রহণে সিলেট আলিয়া মাদরাসা মাঠে সাবেক অর্থমন্ত্রীর জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন আল্লামা মুহিবুল হক গাছবাড়ি। জানাজার পর দোয়া অনুষ্ঠিত হয়।

এর আগে দুপুর ১২টায় নগরের ধোপাদিঘীর পাড় হাফিজ কমপ্লেক্সের বাসা থেকে ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে আসেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শ্রদ্ধা নিবোদন শেষে দুপুর ২টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মাঠে মরহুমের জানাজা শেষে নগরের রায়নগর পারিবারিক কবরস্থানে নেওয়া হয়। সেখানে তার বাবা মরহুম অ্যাডভোকেট আবু আহমদ আবদুল হাফিজ এবং মা সৈয়দ শাহার বানু চৌধুরীর কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় ঢাকা থেকে মুহিতের মরদেহ বহনকারী ফ্রিজার ভ্যান সিলেটের পথে রওয়ানা হয়। নগরের হাফিজ কমপ্লেক্সে রাত ৯টা ৫০ মিনিটের দিকে এসে পৌঁছায়। সেখানে মরদেহ গ্রহণ করেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

সর্বজন শ্রদ্ধেয় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেটে পৌঁছার আগে ২ দিনের কর্মসূচি হাতে নেয় জেলা ও মহানগর আওয়ামী লীগ।

উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

সূত্র: আমাদের সময়
এম ইউ/০১ মে ২০২২

Back to top button