পশ্চিমবঙ্গ

সকলের কাছে নয়, শুধু নিজের চোখে নিষ্কলুষ থাকতে চাই: অর্জুন সিংহ

কলকাতা, ৩০ এপ্রিল – কেন্দ্রীয় সরকার এবং দলীয় নেতৃত্বের সঙ্গে সঙ্ঘাতে জড়িয়ে পড়ার পরে নেটমাধ্যমে সক্রিয় হলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহ। শুক্রবার ফেসবুকে তাঁর ইঙ্গিতপূর্ণ পোস্ট— ‘সব দৃষ্টিতে নিষ্পাপ থাকা সম্ভব নয়…। আসুন নিজের চোখে, নিষ্কলঙ্ক হওয়ার চেষ্টা করি।’

সোমবার অর্জুন অভিযোগ করেছিলেন, রাজ্যের পাটচাষি ও চটকল কর্মীদের দুরবস্থা নিয়ে তিনি বারবার অভিযোগ করা সত্ত্বেও কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গয়াল চোখ বন্ধ করে রয়েছেন। কাঁচা পাটের ঊর্ধ্বসীমা বেঁধে দেওয়ার সিদ্ধান্ত না বদলালে কেন্দ্রীয় নীতির বিরুদ্ধে মিছিল ও আন্দোলন করবেন বলেও হুঁশিয়ারি দেন। এর পর মঙ্গলবার প্রেস বিবৃতিতে কেন্দ্রীয় জুট কমিশনার মলয়চন্দন চক্রবর্তীর বিরুদ্ধে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে অসত্য বলার অভিযোগ তোলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ।

অর্জুনের এমন মন্তব্যের জেরে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। বাবুল সুপ্রিয়ের মতো তিনিও তৃণমূলে যোগ দেবেন কি না, সে প্রশ্নও উঠেছে। ২০০১ থেকে ২০১৯ পর্যন্ত ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ভাটপাড়ার তৃণমূল বিধায়ক ছিলেন অর্জুন। জিতেছিলেন পর পর চারটি বিধানসভা নির্বাচনে। অর্জুন আদতে তৃণমূল পরিবারেরই, সে কথা ইতিমধ্যে জোড়াফুল শিবিরের একাংশের তরফে মনে করিয়ে দেওয়া হয়েছে।

এই পরিস্থিতিতে বিজেপি-র একাংশের তরফেও ‘তৃণমূল থেকে আসা’ অর্জুনকে খোঁচা দেওয়া শুরু হয়েছে। শুক্রবার ফেসবুক পোস্টের মাধ্যমে ব্যারাকপুরের সাংসদ দলের অন্দরের সেই সমালোচকদের ‘জবাব’ দিলেন বলেই রাজনৈতিক মহলের একাংশ মনে করছে।

সূত্র : আনন্দবাজার
এম এস, ৩০ এপ্রিল

Back to top button