দক্ষিণ এশিয়া

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত ১০

কাবুল, ৩০ এপ্রিল – আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাংশে নামাজের সময় এক মসজিদে শক্তিশালী বিস্ফোরণ হয়েছে। এ ঘটনায় অন্তত দশ জন নিহত এবং আরও ১৫ জন আহত হয়েছেন।

শুক্রবার বার্তাসংস্থার এক প্রতিবেদনে এ খবর জানা গেছে। বিস্ফোরণের সময় মসজিদে থাকা এক ব্যক্তি রয়টার্সকে জানিয়েছেন, নামাজের সময় ব্যাপক বিস্ফোরণে মসজিদ লণ্ডভণ্ড হয়ে যায়। বিস্ফোরণে তার হাত ও পায়ের পাতা পুড়ে গেছে বলেও জানান তিনি।

রেড ক্রিসেন্টের স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, রমজান মাসে মুসলমানদের প্রার্থনাস্থল এবং বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলার ঘটনা বেড়েছে।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সাব্বির জানিয়েছেন তিনি বিস্ফোরণের পর মানুষকে অ্যাম্বুলেন্স ভর্তি করে নিয়ে যেতে দেখেছেন। তিনি বলেন, বিস্ফোরণ খুবই জোরালো ছিল, ভেবেছিলাম কানের পর্দা ফেটে গেছে।

কাছের হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক এক নার্স জানিয়েছেন তিনি হামলায় আহত রোগীদের গ্রহণ করেছেন।

এ ঘটনায় আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মুখপাত্র বিসমুল্লাহ হাবিব জানিয়েছেন, স্থানীয় সময় বেলা দুইটার দিকে পশ্চিম কাবুলের খলিফা সাহিব মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আফগানিস্তানে গত কয়েক সপ্তাহে বেশ কয়েকটি প্রাণঘাতী বিস্ফোরণ ঘটেছে। এর মধ্যে বেশ কয়েকটি হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। তবে এ ঘটনায় এখনও কেও দায় স্বীকার করেনি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ৩০ এপ্রিল

Back to top button