ক্রিকেট

ইংল্যান্ডের নতুন অধিনায়ক বেন স্টোকস

লন্ডন, ২৯ এপ্রিল – ব্যর্থতা মেনে নিয়ে ইংল্যান্ড জাতীয় দলের টেস্ট অধিনায়কত্ব ছেড়েছেন জো রুট। তার নেতৃত্ব ছাড়ার পর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) চিন্তায় পড়ে যায় সহকারী অধিনায়ক বেন স্টোকস যদি নেতৃত্ব নিতে রাজি না হন তাহলে কী হবে।

স্টোকস না করেননি। বৃহস্পতিবার ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ঘোষণা করে ৮১তম টেস্ট অধিনায়ক বেন স্টোকসের নাম। স্টোকসকে নেতৃত্ব দেয়ার পেছনে অবদান রয়েছে ইসিবির নতুন পরিচালকের রব কি’র।

এ নিয়ে রব কি বলেছেন, ‘বেনকে টেস্ট অধিনায়কের দায়িত্বের জন্য প্রস্তাব দিতে আমার কোনও দ্বিধা ছিল না। লাল বলের ক্রিকেটে দলকে পরবর্তী যুগে নিতে যে মানসিকতা ও ধরন চাই, তা তার মধ্যে আছে। আমি খুশি যে, সে প্রস্তাবটি গ্রহণ করেছে। সুযোগটি পাওয়ার যোগ্য সে।’

পূর্ণ মেয়াদে টেস্ট দলের দায়িত্ব নেয়ার আগেও অধিনায়কত্ব করেছেন স্টোকস। ২০২০ সালে রুটের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নেতৃত্ব দিলেও হেরে যায় ইংলিশরা।

এবার পূর্ণ মেয়াদে নেতৃত্ব পেয়ে রুট বলেছেন, ‘ইংল্যান্ড টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। এটি সত্যিই বিশেষ পাওয়া, আমি এই গ্রীষ্মে দায়িত্ব শুরু করার জন্য মুখিয়ে আছি। আমি জো রুটকে ধন্যবাদ জানাতে চাই, সে ইংলিশ ক্রিকেটের জন্য যা করেছে তার জন্য এবং বিশ্বে খেলাটির দারুণ একজন দূত হওয়ার জন্য। একজন নেতা হিসেবে আমার বিকাশের জন্য ড্রেসিংরুমের বড় অংশ ছিল সে। আর এই নতুন দায়িত্বেও সে আমার মূল সহযোগী হিসেবে থাকবে।’

সূত্র : আরটিভি
এম এস, ২৯ এপ্রিল

Back to top button