ক্রিকেট

আল আমিনের ফাইফারের দিনে মাশরাফির ২০ উইকেট

ঢাকা, ২৮ এপ্রিল – আগের ম্যাচে প্রিমিয়ার লিগের শিরোপা নিজেদের করে নিয়েছিল শেখ জামাল। এবারের আসরে শেষ ম্যাচে এসে মাশরাফী বিন মোর্ত্তজার দল লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে আট উইকেটে হেরে গেছে শেখ জামাল।

এবারের ডিপিএলের শেষ ম্যাচে মিরপুরে শেখ জামালকে একাই ধ্বসিয়ে দিয়েছেন টাইগার পেসার আল আমিন হোসেন। এই পেসার ফাইফারসহ ম্যাচে মোট ৬ উইকেট শিকার করেছেন। তাতে ১১৬ রানে অলআউট হয়ে যায় শেখ জামাল। জবাবে ২৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় লিজেন্ডস অব রূপগঞ্জ। এই ম্যাচে ১ উইকেট শিকার করে চলতি আসরে ২০ উইকেট দখল করে নিয়েছেন বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক মাশরাফী।

মিরপুরে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামে শেখ জামাল। আল আমিন ম্যাচের প্রথম ওভারে কোনো রান না দিয়ে দুই উইকেট শিকার করে নেন। তৃতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম ৬৪ রান যোগ করে প্রাথমিক বিপর্যয় কাটায়।

২৫ রান করা মুশফিককে উইকেটরক্ষক ইরফান শুক্কুরের ক্যাচে পরিণত করে সেই জুটি ভাঙেন মাশরাফী। এর মাধ্যমে এবারের আসরে ২০ উইকেট শিকার করে নিলেন মাশরাফী। ৪১ বছর বয়সে এসেও ১৪ ম্যাচে কুড়ি উইকেট দখল করলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

এরপর নুরুল হাসান সোহানের সঙ্গে ভুল বুঝাবুঝিতে রান আউটের ফাঁদে পড়ে ফেরেন শেখ জামাল অধিনায়ক ইমরুল। দলটির পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন ইমরুল। এই ক্রিকেটারের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে শেখ জামালের ব্যাটিং লাইনআপ।

শেষপর্যন্ত ১১৬ রানে থামে দলটি। শেখ জামালের পক্ষে মুশফিক ও ইমরুল ছাড়া আর সোহান (১৫ রান) দুই অঙ্ক স্পর্শ করতে পারেন। আল আমিন ৮ ওভার ৪ বলে ৩১ রানে ৬ উইকেট শিকার করেন। এছাড়া মাশরাফী ব্যতীত চিরাগ জনি ২ উইকেট শিকার করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে টপ অর্ডারের চার ব্যাটারের মাঝারি মানের ইনিংসে ২৫ ওভার ১ বলে ১২০ রান তুলে ফেলে লিজেন্ডস অব রূপগঞ্জ। সাব্বির ৪ চার ও ২ ছয়ে ৩৬ রান করে ফেরেন। অধিনায়ক নাঈম ২৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ৪০ রান করে অপরাজিত ছিলেন ওপেনার রাকিবুল হাসান। ম্যাচসেরা হয়েছেন আল আমিন।

সূত্র : আরটিভি
এম এস, ২৮ এপ্রিল

Back to top button