ক্রিকেট

‘উমরান পেসের মালিক’, প্রশংসায় ভাসছেন জম্মু-কাশ্মিরের পেসার

মুম্বাই, ২৮ এপ্রিল – গুজরাট টাইটান্সের ব্যাটসম্যানদের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদকে উমরান মালিক এগিয়ে রেখেছিলেন ৫ উইকেট নিয়ে। কিন্তু শেষ ওভারে রাহুল তেওয়াতিয়া ও রশিদ খান বীরত্বে ম্যাচটি জিতে যায় গুজরাট। তবে উমরানের অনবদ্য স্পেল ঠিক স্বীকৃতি পেয়েছে, ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন জম্মু-কাশ্মিরের পেসার।

২২ বছর বয়সী উমরান তার ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট নেওয়ার পথে শুরুতে ওপেনার শুভমান গিলকে ইয়র্কারে পরাস্ত করেন। তারপর গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে ডাগআউটে ফেরান। ১৪তম ওভারে ১৫২ কিলোমিটার গতির ইয়র্কারে ঋদ্ধিমান সাহাকে মাঠছাড়া করেন।

উমরান যখন তার শেষ ওভারে বল করতে যান তখন শেষের আগের বলে ডেভিড মিলারের উইকেট নেন। তারপর এই পেসার শেষ বলে অভিনব মনোহরকে ফেরান।

তার ২৫ রানে ৫ উইকেট আইপিএলে আনক্যাপড কোনো ভারতীয় বোলারের দ্বিতীয় সেরা। এমন দুর্দান্ত বোলিংয়ের পর তাকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করার দাবি উঠেছে। অস্ট্রেলিয়ার ক্রিস লিন ও নিউ জিল্যান্ডের স্পিন কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টরির মতে, উমরান একজন ফাস্ট বোলিং মুক্তো যিনি যে কোনো ধরনের ব্যাটসম্যানদের মধ্যে উদ্বেগ ছড়ান এবং ভারতের জন্য খেলতে প্রস্তুত।

ভারতের সাবেক ব্যাটসম্যান ওয়াসিম জাফরের টুইট, ‘উমরান মালিকের উত্থান হচ্ছে এই আইপিএলের গল্প। এতদিন পর্যন্ত সে বল করেছিল যখন প্রতিপক্ষ চাপে ছিল। কিন্তু এবার সে বল করেছে যখন গুজরাট উইকেটশূন্য ছিল এবং তারপর তিন উইকেট নিলো।’

সাবেক ভারতীয় বোলার ইরফান পাঠান জম্মু-কাশ্মিরের পেসারকে অন্যরকম ডাকে ডাকলেন, ‘উমরান পেসের মালিক…. পাঁচ উইকেট।’ আরেক সাবেক ভারতীয় ক্রিকেটার এস বদ্রিনাথ লিখেছেন, ‘ভারতে বর্তমানে লুকিয়ে থাকা আশ্চর্যজনক প্রতিভাদের অন্যতম দৃষ্টান্ত উমরান মালিক।’

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৮ এপ্রিল

Back to top button