দক্ষিণ এশিয়া

ইসলামাবাদে জনসভায় ২০ লাখ লোক জড়ো করতে চান ইমরান

ইসলামাবাদ, ২৭ এপ্রিল – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ‍পিটিআই চেয়ারম্যান ইমরান খানের চাওয়া, ডাক দিলে ইসলামাবাদে যেন ২০ লাখ মানুষ জড়ো হন।

বুধবার তিনি এ কথা বলেন। যদিও এখনও সমাবেশের কোনো তারিখ জানানো হয়নি। খবর ডনের।

লাহোরে কর্মীদের এক সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় ইমরান খান বলেন, আমি চাই, যখন ডাক দেব তখন যেন ২ মিলিয়ন (২০ লাখ) মানুষ ইসলামাবাদে আসেন। আমি চাই, আপনাদের সবাই মানুষের কাছে যাবেন এবং প্রকৃত স্বাধীনতা অর্জনে আমাদের যে লড়াই তা সম্পর্কে প্রচার করবেন।

দলের কর্মীদের সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, আপনারা গ্রামে গ্রামে যান এবং আমাকে ক্ষমতা থেকে সরাতে যে ‘ষড়যন্ত্র’ হয়েছে সে সম্পর্কে মানুষকে জানান।

‘যখন আপনি মানুষের কাছে যাবেন, তখন তাদের বলতে হবে, দেশে একটি আমদানি করা সরকার এসেছে ষড়যন্ত্রের মাধ্যমে। এর অর্থ হলো— যুক্তরাষ্ট্র এসব পুতুল ও মুচিদের দ্বারা আমাদের নিয়ন্ত্রণ করবে’, যোগ করেন ক্রিকেটার থেকে নানা প্রতিবন্ধকতা পেরিয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা ইমরান।

ইমরানের দাবি, নতুন সরকারের নেতাদের সহজেই নিয়ন্ত্রণ করা যাবে। কেননা, বিদেশে তাদের সম্পদ রয়েছে। লুট করা এসব সম্পদ রক্ষায় তারা পুরো দেশকে দাস বানিয়ে তুলবে।

পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। এর পর দেশটির প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন শাহবাজ শরিফ।

সূত্র: সমকাল
এম ইউ/২৭ এপ্রিল ২০২২

Back to top button