ক্রিকেট

তামিমের চোখে মিরাজ আন্ডাররেটেড ক্রিকেটার

ঢাকা, ২৭ এপ্রিল – ২০১৬ সালে বাংলাদেশ জাতীয় দলে অভিষেক হয় মেহেদী হোসেন মিরাজের। অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ব্যাটে-বলে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতেন অধিনায়ক মিরাজ। তবে জাতীয় দলে এসে কেবলই যেন বোলার হয়ে যান মিরাজ।

যদিও সর্বশেষ এক-দেড় বছরে ব্যাটিংয়েও মিরাজের দারুণ উন্নতি লক্ষ্য করা গেছে। তবে বল হাতে ওয়ানডে এবং টেস্টে এখনও দলের অন্যতম সেরা পারফরমার মিরাজ। মাঠেও দলকে রাখেন দারুণ উজ্জীবিত। ম্যাচে অধিনায়কের কোনো চাওয়াতে না করেন না এই ক্রিকেটার। মিরাজকে নিয়ে টাইগার ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছেন, ক্রিকেটার হিসেবে আন্ডার রেটেড মিরাজ।

ইএসপিএন ক্রিকইনফোতে দেওয়া এক সাক্ষাৎকারে অধিনায়ক তামিম বলেন, ‘আমি মনে করি মিরাজ আমাদের ওয়ানডের সেরা খেলোয়াড়দের একজন। ক্রিকেটার হিসেবে সে খুবই আন্ডার-রেটেড। আমার মনে হয় সে বিশ্বের তিন কিংবা চার নম্বর (অষ্টম) বোলার। এটা নিয়ে কেউ কথা বলে না। শুধু পারফরম্যান্সই না সে মাঠে দারুণ আবহ তৈরি। সে কোনো কিছুতে কখনও না করে না।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে জেতা প্রথম ওয়ানডেতেও বল হাতে চার উইকেট নিয়েছিলেন এই ডানহাতি স্পিনার। শুরুর ৪ ওভারে ৩৮ রান দিলেও পরের স্পেলে এসে নিয়েছিলেন সেই ৪ উইকেট।

অধিনায়ক তামিম অবশ্য আশা করছেন মিরাজ ব্যাটার হিসেবে আরও বেশি উন্নতি করবে। আর সেটি হলে টাইগার ওয়ানডে দল আরও বুস্টআপ হবে বলে বিশ্বাস তামিমের।

মিরাজকে নিয়ে তামিম আরও যোগ করেন, ‘সে ভিন্ন এক চরিত্রের। সে এমন কিছু বলবে যা লোকেরা গুরুত্ব সহকারে নেবে না। কিন্তু দলে আপনি সেই ধরনের চরিত্র চান। ব্যাটার হিসেবে সে উন্নতি করেছে। সে যদি আরও ভালো করতে পারে তাহলে সে এবং সাকিব মিলে আমাদের দলকে আরও বুস্টআপ করবে।’

মিরাজ আন্তর্জাতিক ক্যারিয়ারে টেস্টে ১০৭২ রানের পাশাপাশি ১২৮ উইকেট শিকার করেছেন। ওয়ানডেতে ৫৭০ রানের পাশাপাশি নিয়েছেন ৬৪ উইকেট।

সূত্র : যুগান্তর
এম এস, ২৭ এপ্রিল

Back to top button