ক্রিকেট

নির্বাচকদের নিয়ে বিস্ফোরক রাহী, ঈদের পর বোর্ডে তলব

ঢাকা, ২৭ এপ্রিল – শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি বাংলাদেশি পেসার আবু জায়েদ রাহীর। দলের জায়গা না পেয়ে দল গঠন নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন টাইগার এই পেসার। তিনি জানান, তাকে না নেওয়ার পেছনে অন্য কোনো কারণ থাকতে পারে।

এমন বিস্ফোরক মন্তব্যের জন্য জবাবদিহিতার সামনে পড়তে যাচ্ছেন রাহী। তার এমন মন্তব্যের কারণ জানতে চাওয়ার জন্য ঈদের পর এই পেসারকে বোর্ডে ডাকা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ভারতীয় ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন তথ্য দেন নান্নু।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ না পেয়ে রাহী গণমাধ্যমকে বলেছিলেন, ‘আমি মিরপুরে শেষ দুই টেস্টে ১০ উইকেট নিয়েছিলাম। আমি মনে করি না, আমার পেস বোলিং দল থেকে বাদ পড়ার কারণ। এখানে অন্য কোনো কারণ থাকতে পারে।’

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমে রাহী দাবি করেছেন, দলের মধ্যে কেউ হয়ত তাকে দেখতে পারেন না বলে বাদ পড়েছেন তিনি। এছাড়াও দলে সুযোগ পাওয়ার জন্য তার কোনো লবিং নেই বলেও মন্তব্য করেন রাহী। এই পেসারের এমন সব মন্তব্যের পর ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করেন।

এরপর প্রধান নির্বাচক নান্নু ক্রিকবাজকে জানিয়েছেন, ঈদের পর এই পেসারকে তলব করা হবে। মিনহাজুল আবেদীন নান্নু ক্রিকবাজকে বলেন, ‘আমরা তার ব্যাখ্যা শোনার জন্য ঈদের পর তাকে ডাকবো। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে তাকে বাদ দেওয়ার পর, তার কাছ থেকে এভাবে প্রতিক্রিয়া পাওয়াটা আমাদের জন্য ভীষণ হতাশার।’

প্রধান নির্বাচক আরও জানিয়েছেন, রাহীর জবাবের উপর ভিত্তি করে এই ক্রিকেটারকে নিয়ে পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত নেবেন তারা।

সাদা পোষাকের ক্যারিয়ারে ১৩ ম্যাচে ৩০ উইকেট নেওয়া রাহী সর্বশেষ পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়েন। এরপর দলের সঙ্গে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে থাকলেও খেলা হয়নি কোনো ম্যাচ। এবার স্কোয়াড থেকেই বাদ পড়লেন। তার জায়গায় দলে এসেছেন আরেক পেসার রেজাউর রহমান রাজা।

সূত্র : আরটিভি
এম এস, ২৭ এপ্রিল

Back to top button