দক্ষিণ এশিয়া

বিলাওয়াল ভুট্টো শপথ নেবেন আজ

ইসলামাবাদ, ২৭ এপ্রিল – ইমরান খানকে হটিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ার পর শাহবাজ শরীফের নেতৃত্বে দেশটির নতুন কেন্দ্রীয় মন্ত্রিসভার শপথ নিয়েছে গত ১৯ এপ্রিল। জোর গুঞ্জন ছিলো পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি ঐদিন ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নেবেন। তবে শপথগ্রহণ অনুষ্ঠানে বিলাওয়াল ভুট্টো উপস্থিত থাকলেও সেদিন শপথ নেননি।

অবশেষে সত্যি হতে চলেছে মন্ত্রী হিসেবে বিলাওয়ালের শপথ নেয়ার গুঞ্জন। বুধবার (২৭ এপ্রিল) ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নেবেন বিলাওয়াল ভুট্টো। মঙ্গলবার (২৬ এপ্রিল) করাচিতে এক সংবাদ সম্মেলনে শপথ নেয়ার বিষয়টি নিশ্চিত করেন তিনি নিজেই। তবে মন্ত্রী হিসেবে শপথ নিলেও কোন মন্ত্রণালয়ের দায়িত্ব নিতে যাচ্ছেন সে সম্পর্কে অবশ্য কিছু জানাননি তিনি।

বিলাওয়াল ভুট্টো বলেন, দলের পক্ষ থেকে তিনি দায়িত্ব নিতে যাচ্ছেন এবং বুধবার ফেডারেল মন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি।

এর আগে বিলাওয়াল ভুট্টো দু-এক দিনের মধ্যে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নেবেন বলে জানান তার দলের নেতা ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপদেষ্টা কামার জামান কায়রা।

পররাষ্ট্র মন্ত্রী হিসেবে নিয়োগ পেতে পারেন তিনি, সংবাদ সম্মেলনে তাকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এটি নিয়ে তিনি শিগগিরই সংবাদ সম্মেলন করে জানাবেন।

গত ১৯ এপ্রিল পাকিস্তানের নতুন কেন্দ্রীয় মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠানে বিলাওয়াল ভুট্টো উপস্থিত ছিলেন।কিন্তু তিনি সেদিন শপথ নেননি। আবার নতুন কেন্দ্রীয় মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী হিসেবেও কেউ শপথ নেয়নি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পিপিপির নেত্রী হিনা রাব্বানি খার। এরপর থেকেই পররাষ্ট্র মন্ত্রী হওয়া নিয়ে বিলাওয়ালের নামে গুঞ্জন জোর পায়।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৭ এপ্রিল

Back to top button