উত্তর আমেরিকা

করোনা আক্রান্ত কামালা হ্যারিস

ওয়াশিংটন, ২৭ এপ্রিল – ফের করোনার দেখা মিলেছে হোয়াইট হাউসে। এবার করোনায় আক্রান্ত হলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস। সংক্রমণ সন্দেহে টেস্ট করাতে রিপোর্ট পজিটিভ আসে তার।

মঙ্গলবার মার্কিন এক সংবাদ সংস্থার খবরে বলা হয়, ইতিমধ্যেই নিজেকে কোয়ারেন্টাইন করে নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

এদিকে কামালা হ্যারিসের করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসার পরেই আতঙ্ক ছড়িয়েছে হোয়াইট হাউসে। এরই মধ্যে গত কয়েকদিন তিনি কার কার সংস্পর্শে এসেছেন সে বিষয়ে খোঁজখবর চালানো হচ্ছে।

শুধু তাই নয়, তাদের আলাদা করার কথাও বলা হয়েছে। কামালা সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সংস্পর্শে আসেননি বলেই জানাচ্ছে হোয়াইট হাউস। এই বিষয়ে বিস্তারিত জানিয়ে একটি বিজ্ঞপ্তি দিয়েছেন কমলা হ্যারিসের প্রেস সেক্রেটারি ক্রিস্টেন অ্যালেন।

অ্যালেন এক বিবৃতিতে বলেন, আমাদের ভাইস প্রেসিডেন্ট এখন কোয়ারেন্টাইনে থাকবেন এবং নিজের বাসভবনের দফতর থেকেই দায়িত্ব পালন করে যাবেন। কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এলেও ভাইস প্রেসিডেন্টের শরীরে কোনো উপসর্গ নেই বলে তার দফতরের তরফে জানানো হয়েছে। আপাতত বাড়িতে স্বাভাবিক কাজকর্ম চালানোর পর নেগেটিভ রিপোর্ট পেলে তবেই ফের হোয়াইট হাউসে কামালা হ্যারিস ফিরবেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৭ এপ্রিল

Back to top button