উত্তর আমেরিকা

অ্যাকাউন্ট ফেরালেও টুইটারে ফিরবেন না ট্রাম্প

ওয়াশিংটন, ২৬ এপ্রিল – ইলন মাস্ক টুইটার কিনে নেয়ায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট পুনর্বহাল করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে নিজের অ্যাকাউন্ট পুনর্বহাল করা হলেও ট্রাম্প নিজেই আর এ প্ল্যাটফর্মে ফিরবেন না বলে জানিয়েছেন।

প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নিচ্ছেন। তার কাছে টুইটার বিক্রির চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

এদিকে ফক্স নিউজকে ট্রাম্প জানিয়েছেন, আগামী সাত দিনের মধ্যে পূর্বপরিকল্পনা অনুযায়ী তিনি আনুষ্ঠানিকভাবে তার নিজের ‘ট্রুথ সোশ্যাল’ নামক সামাজিক যোগাযোগমাধ্যমে যোগ দেবেন।

‘আমি টুইটারে ফিরছি না, আমি ট্রুথে থাকব’ এমন ঘোষণা দিয়ে ট্রাম্প আরও বলেন, আমি আশা করি, ইলন টুইটার কিনছেন। কারণ, তিনি মাধ্যমটির উন্নতি করবেন। তিনি একজন ভালো মানুষ। তবে আমি ট্রুথে থাকব।’

২০২১ সালের ৬ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে ট্রাম্পের উসকানিতে তার উগ্র সমর্থকেরা যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে (ক্যাপিটল হিল) রক্তক্ষয়ী হামলা চালান। ওই হামলার জের ধরেই ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয় টুইটার থেকে।

টুইটারের পক্ষ থেকে জানানো হয়, ট্রাম্পের টুইটগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করে তার অ্যাকাউন্ট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তার টুইট সহিংসতা আরও বেশি উসকে দিতে পারে, এমন আশঙ্কার কারণেই অ্যাকাউন্টটিকে স্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

টুইটারসহ ফেসবুক-ইনস্টাগ্রামেও নিষিদ্ধ হন ট্রাম্প। এসকল সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে নিষিদ্ধ হয়ে ট্রাম্প তার নিজের ‘ট্রুথ সোশ্যাল’ নামের নিজস্ব সোশ্যাল নেটওয়ার্ক আনার ঘোষণা দেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৬ এপ্রিল

Back to top button