ফুটবল

রিয়ালের মিশন ম্যানচেস্টার

পিএসজি ও চেলসির বিপক্ষে রিয়াল মাদ্রিদের স্মরণীয় প্রত্যাবর্তনের নায়ক করিম বেনজেমা হলেও মিডফিল্ড থেকে খেলার সুরটা কিন্তু বেঁধে দিয়েছিলেন লুকা মডরিচ। ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেমিতেও ৩৬ বছর বয়সী এই মিডফিল্ডারই আনচেলত্তির ভরসা। সিটি বস পেপ গার্দিওলার আস্থা কেভিন ডি ব্রুইনা ও রাহিম স্টার্লিংয়ে। গত শনিবার ওয়াটফোর্ডের বিপক্ষে চার গোল করে বার্তা দিয়েছেন গ্যাব্রিয়েল জেসুসও।

সিটির টানা দ্বিতীয় চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের পথে সবচেয়ে বড় বাধা হয়ে উঠতে পারেন করিম বেনজেমা। ফরাসি এই ফরোয়ার্ড বিধ্বংসী ফর্মে আছেন। ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে দারুণ এক জুটি গড়ে তুলেছেন তিনি। আজ ইতিহাদ স্টেডিয়ামে সেমির প্রথম লেগে স্বাগতিকদের কাঁপিয়ে দিতে পারে এই জুটি।

এই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার জন্য গত কয়েক বছর ধরে উন্মুখ হয়ে আছে ম্যানসিটি। প্রিমিয়ার লিগে আধিপত্য বিস্তারের পর মধ্যপ্রাচ্যের মালিকানাধীন এ ক্লাবটির ধ্যানজ্ঞান এখন এ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। গত বছর তারা কাঙ্ক্ষিত লক্ষ্যের একেবারে সন্নিকটে চলে গিয়েছিল। কিন্তু ফাইনালে চেলসির কাছে ১-০ গোলে হেরে যান পেপ গার্দিওলার শিষ্যরা। সেই ব্যর্থতা ঘোচাতে মরিয়া সিটি।

সিটির হয়ে প্রায় সব ঘরোয়া শিরোপা জেতা স্টার্লিংয়ের কণ্ঠে গতকাল সেটাই ধ্বনিত হলো, ‘এখন পর্যন্ত কেবল চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিটাই হাতে নিতে পারিনি। আমাদের পুরো মনোযোগ এখন এই ট্রফিতে। গত ক’দিন রিয়ালের ম্যাচ ছিল না বলে তারা হয়তো কিছুটা সুবিধা পাবে। কিন্তু আগামীকাল (আজ) মাঠেই সব হিসাব হবে।’

তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে পূর্ণ শক্তির দল পাচ্ছে না সিটি। কার্ডের খাড়ায় খেলতে পারবেন না জোয়াও ক্যানসেলো। কাইল ওয়াকার ও জন স্টোন্স চোটে ভুগছেন। গার্দিওলা জানিয়েছেন, তাদের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন।

সূত্র : সমকাল
এম এস, ২৬ এপ্রিল

Back to top button