ক্রিকেট

প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন মিরাজ, ভাবনায় নাঈম

ঢাকা, ২৬ এপ্রিল – শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের দল ঘোষণার অল্প কিছুক্ষণ আগে চোট পেয়েছিলেন মেহেদি হাসান মিরাজ। ক্যাচ ধরতে গিয়ে কনিষ্ঠ আঙুলে পাওয়া সেই চোট অবশেষে তাকে ছিটকে দিয়েছে দল থেকে। তার বদলি হিসেবে দেখা যেতে পারে অফ স্পিনার নাঈম হাসানকে।

মিরাজের ছিটকে যাওয়ার বিষয়টি সোমবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগ, ‘মিরাজের চোটের রিপোর্ট আমরা দেখে যেটা বুঝেছি সে প্রথম টেস্ট মিস করবে। তার কনিষ্ঠ আঙুল ফেটে গেছে। সুস্থ হতে সময় লাগবে।’

শ্রীলঙ্কা দল ঢাকায় আসবে ৮ মে। ১৫ মে থেকে চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট হবে ঢাকায় ২৩ মে থেকে। মিরাজ সুস্থ হলে দ্বিতীয় টেস্টের দলে ফিরতে পারবেন।

গতকাল ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংকের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় চোট পান মিরাজ। মিড অনে তামিমের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতের কনিষ্ঠ আঙুল ফেটে যায় মিরাজের। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন এই অলরাউন্ডার।

দ্রুত ড্রেসিং রুমে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ সময় মিরাজকে ব্যথায় কাতরাতে দেখা যায়। এরপর হাতে ব্যান্ডেজ করে তাকে পার্শ্ববর্তী শেখ ফজিলতুননেসা মুজিব মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখানে এক্সরের পর বলা হয় চোট গুরুতর না। এরপর ঢাকায় আসলে আবার টেস্ট করানো হয়। বিসিবি মেডিকেল টিম দেখে সিদ্ধান্ত নেয় তাকে প্রথম টেস্টে না খেলানোর বিষয়ে।

মিরাজের বদলি হিসেবে দলে দেখা যেতে পারে অফ স্পিনার নাঈমকে। তাকে ভাবনায় রেখেছেন নির্বাচকরা। নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘আমাদের অফ স্পিনার লাগবে। তাই নাঈম হাসানের সুযোগ বেশি, কিন্তু এখনো চূড়ান্ত করিনি।’

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৬ এপ্রিল

Back to top button