ক্রিকেট

প্লে-অফের আশা শেষ মুম্বাইয়ের, বাকি ৬ ম্যাচে বিপদে ফেলবে কাদের?

মুম্বাই, ২৫ এপ্রিল – টানা ৮ ম্যাচের ৮টিতেই হার। ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের এত বাজে অবস্থা এর আগে আর কখনও হয়নি। রোববার রাতে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে খেলতে নেমে এই ম্যাচেও হেরেছে তারা। মাত্র ১৬৮ রানও তাড়া করতে পারেনি মুম্বাই। হেরেছে ৩৬ রানের ব্যবধানে।

লখনৌয়ের কাছে হারের পর এবারের আইপিএলের গ্রুপ পর্ব থেকে কার্যত সবার আগে বিদায় নিশ্চিত হয়ে গেছে লখনৌ সুপার জায়ান্টসের। গ্রুপে তাদের বাকি আছে আরও ৬ ম্যাচ। এই ৬টি ম্যাচেও তারা যদি জেতে, তাহলে হবে ১২ পয়েন্ট। তাতে কী গুজরাট টাইটান্স, সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস কিংবা লখনৌ সুপার জায়ান্টসদের পেছনে ফেলা যাবে?

এই চারটি দল কিংবা ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে থাকা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু কী বাকি ম্যাচগুলোতে ছেড়ে কথা বলবে? তারা কী জিততে চাইবে না তাদের প্রতিটি ম্যাচ? সে ক্ষেত্রে মুম্বাই যত চেষ্টাই করুক, সম্ভবত তাদের আর সুপার ফোরে যাওয়া সম্ভব হচ্ছে না।

কিন্তু মুম্বাই প্লে-অফে না গেলেও সেরা চার নির্ধারণে রাখতে পারে গুরুত্বপূর্ণ ভূমিকা। মোটকথা, মুম্বাই তাদের বাকি ৬ ম্যাচে কারো বিদায়ের কারণ হয়ে উঠতে পারে, আবার কারো জন্য হতে পারে আশির্বাদ।

এখন দেখে নেওয়া যাক চলতি মৌসুমে বাকি ৬টি ম্যাচ তারা খেলবে কাদের বিপক্ষে?

৩০ এপ্রিল: রাজস্থান রয়্যালস
৬ মে: গুজরাট টাইটানস
৯ মে: কলকাতা নাইট রাইডার্স
১২ মে: চেন্নাই সুপার কিংস
১৭ মে: সানরাইজার্স হায়দরাবাদ
২১ মে: দিল্লি ক্যাপিটলস

আইপিএলের প্লে অফে যাওয়ার সম্ভাবনা অনেকটাই কম মুম্বাইয়ের। কিন্তু তারা যদি কাকতালীয়ভাবে বাকি ৬টি ম্যাচ টানা জিতে যায়, তাহলে নিশ্চিত লিগ টেবিলে চমক তৈরি করে ফেলবে মুম্বাই ইন্ডিয়ান্স।

কারণ, মুম্বাই যেসব দলের বিরুদ্ধে খেলবে, তাদের প্রত্যেকেরই সম্ভাবনা আছে প্লে-অফে যাওয়ার। সুতরাং, তাদের কেউ যদি মুম্বাইয়ের কাছে হেরে যায়, তাহলে প্লে-অফের দৌড়ের পিছিয়ে পড়বে তারা। সে ক্ষেত্রে পয়েন্ট টেবিলে তৈরি হবে দারুণ রোমাঞ্চ।

সূত্র : জাগো নিউজ
এম এস, ২৫ এপ্রিল

Back to top button