ক্রিকেট

মোশাররফ রুবেলের স্থায়ী কবর ইস্যুতে আশ্বাস দিলেন পাপন

ঢাকা, ২৪ এপ্রিল – ব্রেন টিউমার ও ক্যানসারে আক্রান্ত হয়ে মাত্র ৪০ বছর বয়সে পৃথিবীর মায়া ছাড়তে হয় সাবেক টাইগার ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলকে। দীর্ঘ তিন বছর মৃত্যুর সঙ্গে লড়াই করেছেন, জীবনযুদ্ধে জয়ের জন্য সঞ্চয়ের সব শেষ করতে হয়েছে তাকে। চিকিৎসার জন্য বিক্রি করতে হয় ফ্ল্যাটও।

চিকিৎসা চলাকালে রুবেলের পাশে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং সতীর্থরা। তবে সবকিছুকে পেছনে ফেলে গত মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল ৫টায় পাড়ি জমান না ফেরার দেশে। ওইদিন রাতে শের-ই-বাংলা স্টেডিয়ামে জানাজা শেষে দাফন করা হয় বনানী কবরস্থানে।

এরপর তার স্ত্রী চৈতি ফারহানা রূপা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন জানান, অন্তত কবরটা যাতে স্থায়ী করে দেওয়া হয়। কেননা, বনানী কবরস্থানে দাফন করা মৃতদেহ দুই বছর পর তুলে ফেলা হয়। তবে কবরের জায়গা স্থায়ী করতে হলে অন্তত ১ কোটি টাকা খরচ করতে হয়; যা রুবেলের পরিবারের জন্য অসম্ভব।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে পাঁচটি ওয়ানডে খেলা রুবেলের পরিবারের চাওয়া জেনেছে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। শনিবার বিসিবির ইফতার মাহফিলের সময় গণমাধ্যমকে কথা বলতে পাপন বলেছেন, রুবেলের পরিবারের পাশে রয়েছেন তিনি।

কবরের জায়গা স্থায়ী করা নিয়ে পাপন বলেছেন, ‘এ ব্যাপারে পুরোপুরি বোর্ডের নজর রয়েছে। বিসিবির কাছে আবেদন করলে রুবেলের কবরের যায়গা স্থায়ী করার বিষয়টি নিয়ে কাজ করবেন তারা। তাদের যেকোনো প্রয়োজনে বোর্ড সবসময় পাশে ছিল, এখনও আছে, সামনেও থাকবে। এটা ওরাও জানে। আমি নিশ্চিত ওরা আমাদের কাছে সরাসরি আবেদন করবে।’

সূত্র : আরটিভি
এম এস, ২৪ এপ্রিল

Back to top button