জাতীয়

নিরপেক্ষ সরকার ছাড়া দেশে নির্বাচন হতে দেওয়া হবে না: গয়েশ্বর

ঢাকা, ২৪ এপ্রিল – নিরপেক্ষ সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার আশুলিয়ার জিরাবোতে আশুলিয়া ও সাভার থানা এবং পৌরসভার দ্বিবার্ষিক সম্মেলনে এ হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি।

নেতা কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন রাষ্ট্রটাকে মেরামত করি। নিরপেক্ষ ব্যক্তির নেতৃত্বে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করি। আর নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে সেই নির্বাচনে বিএনপি যাবে, এক’শ বার যাবে। এর বাইরে কোনো নির্বাচনে বিএনপি যাবে না। সেই নির্বাচন হতে দেয়া হবে না।

সরকারের দুর্নীতি দুঃশাসনের চিত্র তুলে ধরে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই সরকারের দুর্নীতি ও দুঃশাসনের কথা এতোদিন আমরা বলতাম, এখন দেশে ও বিদেশে সবাই বলে।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, আর জনগণের ওপর জুলুম করবেন না। রাজনৈতিক দলের কন্ঠরোধ করার চেষ্টা করবেন না। জনগণের টাকায় কেনা গুলি জনগণের বুকে মারবেন না।আপনারা আপনাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হোন।

সম্মেলনে কন্ঠ ভোটে আশুলিয়া থানার সভাপতি আজগর হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুর গফুর নির্বাচিত হন। একইভাবে সাভার থানার সভাপতি মো. সাইফুদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা এবং সাভার পৌরসভার সভাপতি শাহ মইনুল হোসেন বিল্টু ও সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদির নির্বাচিত হন। নির্বাচিতদের নাম ঘোষণা করেন ঢাকা জেলার সাধারণ সম্পাদক আবু আশফাক।

এই সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা জেলার সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিন। এছাড়া সম্মেলনে জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৪ এপ্রিল

Back to top button