জাতীয়

রানা প্লাজার বেদীতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা

ঢাকা, ২৪ এপ্রিল – সাভারে ধসে পড়া রানা প্লাজার নয় বছর আজ। ২০১৩ সালের এই দিনে সকাল প্রায় নয়টার দিকে রানা প্লাজার নয়তলা ভবন ধ্বসে নিহত হন ১১৭৫ জন শ্রমিক। এই ট্রাজেডিতে প্রায় আড়াই হাজার আহত শ্রমিক আজও সেই ভয়াল দিনের স্মৃতি বয়ে বেড়াচ্ছেন।

দিনটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য আজ সরকারি ও বিভিন্ন বেসরকারী শ্রমিক সংগঠন, নিহত শ্রমিকদের পরিবারের সদস্য এবং আহত শ্রমিকেরা রানা প্লাজার অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

তবে, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সব আয়োজই ছিল সীমিত। আসেনি অন্যান্য বছরের মত দেশী-বিদেশী দর্শনাথী, শ্রমিক সংগঠন ও সর্বস্তরের লোকজন। নিহত শ্রমিকদের স্মরণে আজ সকালে রানা প্লাজার অস্থায়ী বেদীতে সরকারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় সীমিত আকারে নিহত পরিবারের সদস্যবৃন্দ ও কয়েকটি শ্রমিক সংগঠন শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সব ধরনের সমাবেশ এড়াতে রানা প্লাজায় মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।

এছাড়াও সন্ধ্যায় রানা প্লাজার অস্থায়ী বেদীতে মোমবাতি প্রজ্জলন করেন বিভিন্ন সংগঠন। এ সময় সরকারিভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৪ এপ্রিল

Back to top button